অন্য কেউ মুখ্যমন্ত্রী হয়ে যাবে, আমাকে ভোট দিন: মমতা

এবার ভারতের ভবানীপুরে উপনির্বাচনের প্রচারণা চলছে জোরেসোরেই। আজ বুধবার (২২ সেপ্টেম্বর) এমনই একটি প্রচারণা সভায় জনগণের উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন, ‘আমি না জিতলে অন্য কেউ মুখ্যমন্ত্রী হবেন।

আমাকে মুখ্যমন্ত্রী রাখতে ভোট দিন। আমার কাছে প্রতিটা ভোট দামি। সত্যিই তাই। ব্যাক্তিগতভাবে বিনা ভোটেই মুখ্যমন্ত্রীর পদে বসেছেন মমতা। তার দল তৃণমূল কংগ্রেস জিতেছিল বিধানসভায়। তবে তিনি কোনও কেন্দ্রে তখন প্রার্থী হিসেবে দাঁড়াননি।

তাই ভারতীয় সংবিধান অনুযায়ী, বিধানসভা নির্বাচনের ছয় মাসের মধ্যে কোনও একটি আসন থেকে জিতে আসতে হবে তাকে। নয়তো, দল ক্ষমতায় থাকলেও মুখ্যমন্ত্রীত্ব হারাবেন মমতা। এ বিষয়টি সাধারণ জনগণের কাছে আরও স্পষ্টভাবে তুলে ধরার চেষ্টা তার নির্বাচনী প্রচারণায় স্পষ্ট।

পশ্চিমবঙ্গে যে তার বিকল্প নেই সে বিষয়ে সাধারণ জনগণের কাছে তুলে ধরার চেষ্টা করছেন মমতা। বুধবারের এ প্রচারণামূলক সভায় তিনি বলেন, অনেকে ভাবছেন দিদি এমনিই জিতে যাবে। কিন্তু প্রতিটা ভোট দামি। একটা ভোট না দিলে আমার ক্ষতি হবে।

ভোট না দিলে আমাকে পাবেন না। এ সময় নিজেকে জনগণের ‘পাহারাদার’ হিসেবেও আখ্যা দেন মমতা। এ সময় মুখ্যমন্ত্রী আরও বলেন, আপনাদের এক একটা ভোট আগামীদিনে দিল্লির পথে পা বাড়াতে সাহায্য করবে। আপনাদের ভোট দাঙ্গাবাজদের রুখে দিতে সাহায্য করবে।

এখানে গাছ পুঁতলে দিল্লিতে গিয়ে গাছ বড় হবে। এখানে গাছের চারাটা পুঁতে দিন। এদিকে স্বাভাবিকভাবে, বিজেপির প্রতি হুঁ’ঙ্কা’র ছাড়তেও কমতি রাখেননি মমতা। বলেন, তোমরা যদি মনে করো তোমরা বুনো ওল, তা হলে আমরা কিন্তু বাঘা তেঁতুল।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.