অল্পতেই সন্তুষ্ট হতে নারাজ সাকিব

অল্পতেই সন্তুষ্ট হতে নারাজ সাকিব

বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র সাকিব। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।নতুন খবর হচ্ছে, নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরে নিজেকে ফিরে পেতে লড়াই চালিয়ে যাচ্ছিলেন সাকিব আল হাসান। কিন্তু কোন কিছুই যেন কাজে আসছিল না তার। কিন্তু অবশেষে জিম্বাবুয়ের মাটিতে রঙিন পোশাকে যেন নিজেকে পুরোপুরি ফিরে পেলেন এই অলরাউন্ডার।

পুরো সিরিজই ব্যাটে-বলে দুর্দান্ত কাটানো সাকিব শেষ ম্যাচে ১০ ওভারে ৪৬ রানে ১ উইকেট নেয়ার পর করেছেন গুরুত্বপূর্ণ ৩০ রান। সবমিলিয়ে এই সিরিজে তিন ম্যাচে একটি অপরাজিত ৯৬ রানের ইনিংসসহ ১৪৫ রান সাকিবের।দুই দলের মধ্যে তিনি তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়া সিরিজে সর্বোচ্চ উইকেটশিকারি সাকিব। এক ইনিংসে ৩০ রানে ৫ উইকেটসহ ৩ ম্যাচে নিয়েছেন ৮ উইকেট। এই পারফরম্যান্সের সুবাদে সিরিজসেরার পুরস্কারটিও নিজের করে নিয়েছেন এই অলরাউন্ডার।

লম্বা সময় পর এমন পারফর্ম করলেও এখানেই সন্তুষ্ট হতে চান না সাকিব। আরও অবদান রাখতে পারলে ভালো হতো বলে মনে করছেন তিনি। ম্যাচ শেষে এমনটাই জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।সাকিব বলেন, ‘খুশি যে যেভাবে অবদান রাখতে পেরেছি। ভালোর তো শেষ নেই। সেই দিক থেকে আরও অবদান রাখতে পারলে আরও ভাল লাগত। যেভাবে সিরিজটা শেষ হয়েছে তাতে খুশি।’টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আর এগুলোকেই বিশ্বকাপের প্রস্তুতির মঞ্চ এবং দল গোছানর অন্যতম বড় সুযোগ হিসেবে দেখছেন সাকিব।

সাকিব আরও বলেন, অবশ্যই খুবই গুরুত্বপূর্ণ প্রতিটা সিরিজই। এখন হয়তো কিছু পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ আছে দলে। দলের সেরা কম্বিনেশন খোঁজার চেষ্টা করবে। একই সময় ভালো ফলাফল হলে দলের আত্মবিশ্বাস বাড়ে। বেশ কয়েকটি পরিস্থিতিতে দলকে পরীক্ষা দিতে হয়েছে।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.