অসহায় আফগানদের জন্য রিজওয়ানের আকুতি

শীতার্ত ও ক্ষুধার্ত আফগান জনগণকে সাহায্যের আবেদন জানিয়েছেন পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান ও উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান। সম্প্রতি পাক-আফগান সীমান্তে পৌঁছে এই আবেদন জানান তিনি। এর মাধ্যমে ভক্তদের মন জয় করে নিয়েছেন তিনি।

টুইটারের এক পোস্টে আফগানদের জন্য সাহায্যের আবেদন জানিয়ে রিজওয়ান বলেন, আফগান জনগণ বিশ্বের দিকে তাকিয়ে আছে কারণ তাদের খাদ্য, আশ্রয়, গরম কাপড় ও ওষুধের প্রয়োজন। ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান বলেন, অনুগ্রহ করে অবদান রাখুন এবং তাদের সংকট উত্তরণে সাহায্য করুন।

টুইটে তিনি আরো বলেন, আফগানিস্তানের সাহসী জনগণের এখন আমাদের সাহায্যের একান্ত প্রয়োজন। তাদের খাদ্য, বাসস্থান, গরম কাপড়, ওষুধ ইত্যাদির প্রয়োজন। পাক-আফগানিস্তান সীমান্তে পরিস্থিতি প্রত্যক্ষ করা একটি চোখ খুলে দেয়ার মতো অভিজ্ঞতা। দয়া করে প্রিয় নবীর (সা.) উম্মতকে সাহায্য করুন।

সঙ্কটে পড়া আফগান জনগণকে রক্ষা করার দাবি উঠছে বিশ্বের বিভিন্ন দেশ থেকে। বলা হচ্ছে, শিগগিরই পদক্ষেপ নেয়া না হলে তারা মানবিক বিপর্যয়ে পতিত হবে। তবে এখন পর্যন্ত পাকিস্তান ও সৌদি আরব ছাড়া অন্য কোনো দেশ থেকে তেমন কোনো সহায়তা পৌঁছেনি।

এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান আফগানিস্তানের মানুষকে ক্ষুধার হাত থেকে বাঁচাতে হস্তক্ষেপ করার জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছিলেন। বলেছেন, যুদ্ধ-বিধ্বস্ত দেশটিতে মানবিক সংকট এড়াতে সম্ভাব্য সব ধরনের ত্রাণ প্রদান অব্যাহত রাখবে পাকিস্তান।

গত বছরের আগস্টে তালেবানের ক্ষমতায় ফিরে আসার পর বিলিয়ন বিলিয়ন ডলার বৈদেশিক সহায়তা আটকে দেয়ায় আফগানিস্তানের অর্থনীতি গভীর সংকটে পড়ে গেছে। এ অবস্থায় শীতের আগমনে দেশটির দরিদ্র জনগণ আরো বড় ধরনের বিপর্যয়ের মুখে পড়তে যাচ্ছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.