অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক হিসেবে যাকে চান গিলক্রিস্ট

এবারের অ্যাশেজ শেষে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়কের দায়িত্ব ছাড়তে পারেন টিম পেইন। এরপর নতুন অধিনায়ক হিসেবে c কিংবা স্টিভেন স্মিথকে দেখা যেতে পারে। যদিও অধিনায়ক হিসেবে অ্যাডাম গিলক্রিস্টের পছন্দ কামিন্স। বল টে’ম্পারিং কাণ্ডে জড়ানোর পর এক বছর নিষিদ্ধ হওয়ার সঙ্গে অস্ট্রেলিয়ার নেতৃত্ব হারিয়েছিলেন স্মিথ।

নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরলেও নেতৃত্ব পাওয়া হয়নি তাঁর। স্মিথের বদলি হিসেবে অজিদের সাদা পোশাকের নেতৃত্ব পান পেইন। ঘরের মাঠে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর প্রশ্ন উঠেছিল পেইনের অধিনায়কত্ব নিয়ে। অ্যাশেজে ইংল্যান্ডকে হারিয়ে অস্ট্রেলিয়ার নেতৃত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

এরপরই পরবর্তী অধিনায়ক হিসেবে স্মিথ ও কামিন্সের নাম উঠে আসে। অনেকে স্মিথকে সমর্থন দিলেও গিলক্রিস্টের পছন্দ অবশ্য কামিন্স। তিনি মনে করেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার মতো দলের ক্রিকেটাররাও তাঁকে সম্মান করে। এ প্রসঙ্গে এসইএন রেডিওতে গিলক্রিস্ট বলেন, ‘আক্ষরিক অর্থেই প্যাট কামিন্স এমন একজন নেতা যাকে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং ক্রিকেটাররা সম্মান করে।

আমি মনে করি সে এই পদটি গ্রহণ করার জন্য শীর্ষে রয়েছেন।’ তিনি আরও বলেন, ‘প্রথম টেস্ট হোক কিংবা পরের শ্রীষ্মের টেস্টে হোক টিম পেইন শেষ করবে। তখন এটা কামিন্সের কাছাকাছি চলে আসবে। আমি মনে করি প্যাট সেই ভদ্র লোক যে দায়িত্ব নেয়ার জন্য প্রস্তুত রয়েছেন।’

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.