আইনজীবীর বিরুদ্ধে মামলা করে বিপাকে প্রবাসী যুবক!

বরিশালে যুবককে ব’লৎ’কার করার অভিযোগে কা’রাগা’রে যাওয়া আইনজীবী বাদির সাথে মী’মাং’সার আশ্বাস দিয়ে জামিনে বেরিয়ে ভোল পাল্টে মী’মাংসা না করে উল্টো ভু’ক্তভোগী যুবককে মিথ্যা অপবাদ দিয়ে ফাঁসানো চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এমনকি ওই যুবক মামলা পরিচালনা করানোর জন্য পাচ্ছে না কোনো আইনজীবীর সহায়তাও।

তাকে বিভিন্ন সময় নানা লোক দিয়ে হু’মকি দেয়া হচ্ছে। ভীত হয়ে ওই যুবক পালিয়ে বেড়াতে হচ্ছে তাকে। এতে করে সঠিক বিচার না পাওয়ার শ’ঙ্কাও প্রকাশ করেছেন ভুক্তভোগী যুবক। এ ঘট’নায় অভিযুক্ত ব্যক্তি হচ্ছেন- বরিশাল নগরীর মুসলিম গোরস্থান রোড এলাকার বাসিন্দা ও জেলা আইনজীবী সমিতির সদস্য শামসুল হক।

২০২০ সালের ১১ অক্টোবর তার বিরুদ্ধে ব’লৎকা’রের অভি’যোগে মা’মলাটি দায়ের করেন নগরীর কাউনিয়া এলাকার বাসিন্দা এক যুবক। ওই মা’ম’লায় গ্রে’ফ’তারের পর ২০২০ সালের ১২ অক্টোবর আদালতের বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কা’রাগা’রে পাঠানোর আদেশ দেন। পরে শামসুল হক আইনজীবীর মাধ্যমে মী’মাংসার আশ্বাস দিয়ে জামিন লাভ করেন।

ভুক্তভোগী যুবক সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন, অভিযুক্ত শামসুল হক আইনজীবীর মাধ্যমে মী’মাংসার আশ্বাস দিয়ে জামিন লাভ করেন। জামিনে বেরিয়েই তিনি ভোল পাল্টে ফেলেছেন। শামসুল হক মিথ্যা অভিযোগ তুলছেন আমি নাকি তাকে হুমকি দিচ্ছি। কিন্তু তিনি জামিনে বের হওয়ার পর তার সাথে আমার কোনো ধরনের যোগাযোগই হয়নি।

তিনি মী’মাং’সার আশ্বাস দিলেও বিষয়টি তা না করে উল্টো তাকে বিভিন্ন ভয়ভীতি দেখাচ্ছেন। এমনকি মা’ম’লার চার্জশিট দাখিলের পরে আ’দালতে মা’মলা পরিচালনা ক’রানোর জন্য আইনজীবীদের কাছে গেলে সকালে তারা রাজি হলেও বিকেলে মা’মলা ল’ড়তে না’রাজ হন। আবার আদালত পাড়ায় হাজিরার জন্য গেলে ওই যুবককে নানা ক’টুক্তি ও হুম’কি দেয় অভিযুক্ত শামসুল হকের লোকজন।

ওই যুবক যে আইনজীবীর কাছেই যান সেই আইনজীবীকে অদৃশ্য ক্ষমতা বলে হাত করে ফেলেন অভিযুক্ত শামসুল হক। এতে করে ভীত হয়ে সঠিক বিচার না পাওয়ার শঙ্কা প্রকাশ করেছেন ভুক্তভোগী যুবক। ওই যুবক একজন প্রবাসী ছিলেন, কিন্তু এই মাম’লার কারণে তিনি বিদেশ যেতে পারেননি। ফলে তার ব্যাপক অর্থনৈতিক ক্ষ’তি সাধন হয়েছে।

Sharing is caring!