আইপিএলের ৮ কোচের বেতনের তালিকা প্রকাশ

আইপিএল আটটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে সাতটিতেই বিদেশি কোচ। একমাত্র কিংস ইলেভেন পাঞ্জাবে কোচের দায়িত্বে অনিল কুম্বলে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। ভারতের বদলে এবারের আসরটি বসছে সংযুক্ত আরব আমিরাতে।

এবারের আসরে সাফল্য পেতে এরই মধ্যে সবধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। ক্রিকেটারদের পাশাপাশি কোচদের তালিকাও চূড়ান্ত। পুরোদমে অনুশীলনও শুরু করেছে সব দল। আইপিএল শুরুর আগে চলুন জেনে নেয়া যাক কোন দলের কোচ কত টাকা করে পারিশ্রমিক পাচ্ছেন।

মাহেলা জয়াবর্ধনে: এবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স এর কোচিং করাবেন তিনি। মাহেলা জয়াবর্ধনেকে দলে নেওয়ার জন্য মুম্বাই ইন্ডিয়ান্সকে খরচ করতে হয়েছে 2.25 কোটি টাকা। ট্রেভর বেলিস: এবার আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের কোচিং করাবেন তিনি। ট্রেভর বেলিসকে দলে নেওয়ার জন্য সানরাইজার্স হায়দরাবাদকে খরচ করতে হয়েছে 2.25 কোটি টাকা।

ব্রেন্ডন ম্যাকালাম: এবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এর কোচিং করাবেন তিনি। ব্রেন্ডন ম্যাকালামকে দলে নেওয়ার জন্য কলকাতা নাইট রাইডার্সকে খরচ করতে হয়েছে 3.4 কোটি টাকা। রিকি পন্টিং: এবার আইপিএলের দিল্লি ক্যাপিটালস এর কোচিং করাবেন তিনি। রিকি পন্টিংকে দলে নেওয়ার জন্য দিল্লি ক্যাপিটালসকে খরচ করতে হয়েছে 3.4 কোটি টাকা।

স্টিফেন ফ্লেমিং: এবার আইপিএলে চেন্নাই সুপার কিংস এর কোচিং করাবেন তিনি। স্টিফেন ফ্লেমিংকে দলে নেওয়ার জন্য চেন্নাই সুপার কিংসকে খরচ করতে হয়েছে 3.4 কোটি টাকা। সাইমন কটিক্স: এবার আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কোচিং করাবেন সাইমন কটিক্স। সাইমন কটিক্সকে দলে নিতে ব্যাঙ্গালোরের খরচ হয়েছে 4 কোটি টাকা

অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড: এবার আইপিএল রাজস্থান রয়েলসের কোচিং করাবেন তিনি। প্রাইজ মূল্য 3.4 কোটি টাকা। অনিল কুম্বলে: এবারের আইপিএলের একমাত্র ভারতীয় হেড কোচ হচ্ছেন অনিল কুম্বলে। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবে কোচিং করাবেন কুম্বলে। অনিল কুম্বলের প্রাইজ মূল্য হল 4 কোটি টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *