আইপিএলের ৮ দলের সম্ভাব্য একাদশ প্রকাশ

নতুন সপ্তাহের প্রথম দিন (১৯ সেপ্টেম্বর, শনিবার) পর্দা উঠবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক জমজমাট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের। করোনাভাইরাসের কারণে এবারের আসরটি ভারতের বদলে হচ্ছে আরব আমিরাতে। তিনটি মাঠে হবে পুরো টুর্নামেন্টের ৬১টি ম্যাচ।

যার ফলে অন্যান্য আসরগুলোর তুলনায় এবার মাঠের খেলায় ভিন্ন পরিকল্পনা নিয়ে এগুতে হবে দলগুলোকে। কেননা ভারতের সঙ্গে খুব একটা মিল নেই আমিরাতের উইকেট ও কন্ডিশনের। একে তো প্রচণ্ড গরম, তার ওপর প্রায় সব মাঠেই কার্যকর ভূমিকা পালন করে স্পিন বোলিং।

এসব বিষয় মাথায় রেখেই নিজেদের সেরা একাদশ সাজাবে দলগুলো। তাদের একাদশ ঠিক কেমন হতে পারে, তা নিয়ে বিস্তর আলোচনা করেছেন ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমানে ক্রিকেট বিশ্লেষকে পরিণত হওয়া আকাশ চোপড়া। জানিয়েছেন কেমন হতে পারে আইপিএলের দলগুলোর একাদশ। পাঠকদের জন্যও তুলে ধরা হলো, আকাশ চোপড়ার বিশ্লেষণে আইপিএলের দলগুলোর সম্ভাব্য একাদশ:

মুম্বাই ইন্ডিয়ানস-ঃ সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ইশান কিশান, সুর্যকুমার যাদভ, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, নাথান কাউল্টার নিল, জাসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্ট এবং রাহুল চাহার।

চেন্নাই সুপার কিংস-ঃ সম্ভাব্য একাদশ: শেন ওয়াটসন, মুরালি বিজয়, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), কেদার যাদভ, রবীন্দ্র জাদেজা, ডোয়াইন ব্রাভো, পিয়ুশ চাওলা, দীপক চাহার, মিচেল স্যান্টনার এবং শার্দুল ঠাকুর।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু-ঃ সম্ভাব্য একাদশ: অ্যারন ফিঞ্চ, পার্থিব প্যাটেল (উইকেটরক্ষক), বিরাট কোহলি (অধিনায়ক), মঈন আলি, শিবাম দুবে, ওয়াশিংটন সুন্দর, ক্রিস মরিস, ইয়ুজভেন্দ্র চাহাল, নবদ্বীপ সাইনি এবং উমেশ যাদভ।

কলকাতা নাইট রাইডার্স-ঃ সম্ভাব্য একাদশ: শুভমান গিল, সুনিল নারিন, নিতিশ রানা, দীনেশ কার্তিক (অধিনায়ক ও উইকেটরক্ষক), ইয়ন মরগ্যান, আন্দ্রে রাসেল, রিংকু সিং, প্যাট কামিনস, কুলদ্বীপ যাদভ, প্রাসিদ কৃষ্ণা, শিভাম মাভি এবং কামলেশ নাগরকোটি।

সানরাইজার্স হায়দরাবাদ-ঃ সম্ভাব্য একাদশ: জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), মনীশ পান্ডে, বিজয় শঙ্কর, বিরাট সিং, প্রিয়াম গার্গ, মোহাম্মদ নাবী, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ এবং সন্দ্বীপ শর্মা।

দিল্লি ক্যাপিট্যালস-ঃ সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, পৃথ্বি শ, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), রিশাভ পান্ত (উইকেটরক্ষক), শিমরন হেটমায়ার, অ্যালেক্স ক্যারে, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, সন্দ্বীপ লামিচানে, কাগিসো রাবাদা এবং ইশান্ত শর্মা

কিংস এলেভেন পাঞ্জাব-ঃ সম্ভাব্য একাদশ: লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেটরক্ষক), মায়াঙ্ক আগারওয়াল, সরফরাজ খান, নিকোলাস পুরান, গ্লেন ম্যাক্সওয়েল, দ্বীপক হুদা, ক্রিস জর্ডান, কৃষ্ণাপ্পা গোথাম, মুজিব উর রহমান, রবি বিষ্ণুই এবং মোহাম্মদ শামি।

রাজস্থান রয়্যালস-ঃ সম্ভাব্য একাদশ: জস বাটলার (উইকেটরক্ষক), যশবি জাসওয়াল, সাঞ্জু স্যামসন, স্টিভেন স্মিথ (অধিনায়ক), বেন স্টোকস, রবিন উথাপ্পা, রিয়ান পরাগ, শ্রেয়াস গোপাল, জোফরা আর্চার, জয়দেব উনাদকাত এবং অঙ্কিত রাজপুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *