আইপিএলে অনন্য রেকর্ড গড়লেন পোলার্ড

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) পাঞ্জাব কিংসের বিপক্ষে বোলিংয়ে এসেই দুইটি উইকেট শিকার করার মাধ্যমে অনন্য রেকর্ডের মালিক হন কাইরন পোলার্ড। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে একমাত্র ক্রিকেটার হিসেবে ১০ হাজার রান ও ৩০০ উইকেটের মালিক হলেন তিনি।

টস হেরে আগে ব্যাটিং করতে নামে পাঞ্জাব কিংস। পাঞ্জাবের ইনিংসের সপ্তম ওভারে বোলিং করতে আসেন পোলার্ড। দ্বিতীয় বলেই শিকার করেন ক্রিস গেইলকে। ৪ বলে ১ রান করে হার্দিক পান্ডিয়ার হাতে ক্যাচ দিয়ে ফেরেন গেইল। চতুর্থ বলেই পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুলকে শিকার করে রেকর্ড গড়েন পোলার্ড। ২২ বলে ২১ রানের ধীরগতির ইনিংস খেলে জাসপ্রীত বুমরাহর হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন রাহুল।

রাহুলকে ফিরিয়ে যে রেকর্ড গড়ে ফেলেছেন তা ভালোই জানতেন পোলার্ড। তাই উইকেট শিকারের সাথে সাথে উদযাপনেও প্রমাণ দেন। ডান হাতের তিন আঙুল উঁচিয়ে ও বাম হাত দিয়ে শূন্যের অবয়ব তৈরি করে উদযাপন করেন মুম্বাই ইন্ডিয়ান্সের এই ক্রিকেটার।

টি-টোয়েন্টি ক্রিকেটে রান সংগ্রাহকের তালিকায় পোলার্ডের ওপরে আছেন কেবল একজন, ইউনিভার্সাল বস গেইল। টি-টোয়েন্টির ফেরিওয়ালা গেইল ৪৩৯ ইনিংসে সংগ্রহ করেছেন ১৪২৭৫ রান। ৫০০ ইনিংসে পোলার্ডের নামের পাশে আছে ১১ হাজারের অধিক রান।

উইকেট শিকারির তালিকায় অবশ্য পোলার্ডের সামনে অনেকেই আছেন। সবচেয়ে বেশি ৫৪৬ রান করে তালিকায় শীর্ষে আছেন ডোয়াইন ব্রাভো। পরবর্তী অবস্থানগুলোতে আছেন ইমরান তাহির ৪২০টি উইকেট, সুনীল নারাইন ৪১৬টি, লাসিথ মালিঙ্গ ৩৯০টি, রশিদ খান ৩৮৭টি, সাকিব আল হাসান ৩৮৫টি, সোহেল তানভির ৩৭৫টি, ওয়াহাব রিয়াজ ৩৫৫টি, শহিদ আফ্রিদি ৩৪৪টি এবং আন্দ্রে রাসেল ৩৪০টি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.