আইপিএলে নেট বোলারের জায়গা পেলো ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে ৪ পেসার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আরব আমিরাত পর্বে নেট বোলার হিসেবে যোগ দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের চার পেসার। তারা হলেন ডমিনিক ড্রেক্স, ফিদেল এডওয়ার্ডস, রবি রামপাল ও শেলডন কটরেল। ভারতীয় গণমাধ্যম এই বিষয়টি নিশ্চিত করেছে।

এই চার পেসারই এখন ব্যাস্ত সময় পার করছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)। সিপিএল শেষে তারা আরব আমিরাতে যোগ দিবেন দলগুলোর সঙ্গে। যদিও এখনও পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি কে কোন ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তি করেছেন।

দীর্ঘ বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়েছেন রামপাল। চলমান সিপিএলে তিনি যৌথভাবে আছেন সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায়। টুর্নামেন্টে ১৪ ম্যাচ খেলে তার শিকার ১৮ উইকেট।

আইপিএলের ২০১৩-১৪ মৌসুমে তিনি খেলেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু হয়ে। এরপর এই লিগে আর খেলার সুযোগ পাননি ৩৬ বছর বয়সী এই পেসার। গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে নয় বছর পর জাতীয় দলে ফিরেছেন এডওয়ার্ডস।

চলমান সিপিএলে তিনি খেলছেন জ্যামাইকা তালাহওয়াশের হয়ে। যেখানে তিন ম্যাচে তার শিকার চার উইকেট। এর আগে তিনি আইপিএল খেলেছিলেন ২০০৯ ও ২০১৩ মৌসুমে। ড্রেক্স এখনও গায়ে জড়াতে পারেননি জাতীয় দলের জার্সি। তবে বল হাতে সিপিএলে নজর করেছেন ২৩ বছর বয়সী এই পেসার।

টুর্নামেন্টে এখনও পর্যন্ত নয় ম্যাচ খেলে ৮.১৪ ইকোনোমিতে তিনি শিকার করেছেন ১৩ উইকেট। যা টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ। কটরেল আইপিএলের সর্বশেষ মৌসুমে খেলেছিলেন পাঞ্জাব কিংসের হয়ে। সেই মৌসুমে ছয় ম্যাচ খেলে তিনি শিকার করেছিলেন ছয় উইকেট। তবে তার পারফর্ম্যান্সে সন্তুষ্ট হতে পারেনি পাঞ্জাব। তাই ২০২১ এর নিলামে তাকে দলে রাখেনি ফ্র্যাঞ্চাইজিটি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.