আইপিএলে ফিরছে দর্শক!

করোনাভাইরাসের কারণে দর্শকশূন্য গ্যালারিতে মাঠে গড়িয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। তবে আইপিএলের স্থগিত হওয়া অংশে মাঠে দেখা যেতে পারে দর্শক। আগামী সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া আইপিএলের দ্বিতীয় অংশে মাঠে দর্শক ফেরাতে কাজ শুরু করেছে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বিষয়টি নিয়ে ইতোমধ্যে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ও আমিরাত সরকারের সঙ্গে আলোচনা করছে ইসিবি। প্রয়োজন হলে মাঠে দর্শকের প্রয়োজনীয়তা সম্পর্কে আইসিসির সঙ্গেও আলোচনায় বসতে চায় তাঁরা। সম্প্রতি এসব তথ্য জানান ইসিবির সাধারণ সম্পাদক মুবাশির উসমানি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মাঠে দর্শক ফেরাতে কি কি প্রটোকল অনুসরণ করতে হবে, সেগুলো নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে দৃঢ়ভাবে কাজ করবে ইসিবি। আমরা বিসিসিআই ও আইসিসির সঙ্গে দর্শকদের প্রয়োজনীয়তা কতটুকু সেগুলো নিয়ে আলোচনা করব। আমরা চাই আমিরাতের ভক্তরা গ্যালারিতে বসে ক্রিকেট ম্যাচ উপভোগ করুক।’

জানা গেছে, ইসিবির সেই প্রস্তাবে ইতোমধ্যে সাড়া দিয়েছে আরব আমিরাত সরকার। আইপিএলের বাকি অংশে ৬০ শতাংশ দর্শককে গ্যালারিতে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে এখনও আনুষ্ঠানিক বিবৃতিতে দিয়ে নিশ্চিত করেছে বিসিসিআই কিংবা ইসিবি।

বেশ কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হওয়ায় মাঝপথেই বন্ধ হয়েছিল আইপিএলের এবারের আসর। আর্থিক ক্ষতি পুষিয়ে উঠতে ভারতের বদলে আরব আমিরাতের মাটিতে আয়োজন করা হচ্ছে আসরটির বাকি অংশ।

আগামী ১৯ সেপ্টেম্বর দুই চিরপ্রতিদ্বন্দ্বী চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএলের বাকি অংশ। এরপর ১৪ অক্টোবর পর্যন্ত মোট ২৭ দিন ৩১টি ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.