আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি

আরব আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নতুন মৌসুমের পর্দা উঠতে যাচ্ছে চলতি মাসেই। এবারের আসরে খেলছেন না কোন বাংলাদেশি ক্রিকেটার। তাই বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফ্রাঞ্জাইজি টুর্নামেন্ট নিয়ে উত্তেজনায় ভাটা পড়েছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কাছে।

তবে এই ফ্রাঞ্জাইজি টুর্নামেন্টে কোন বাংলাদেশি ক্রিকেটার না থাকলেও থাকছেন একজন বাংলাদেশি। যিনি বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে কাজ করবেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। সাপোর্টিং স্টাফ হিসেবে থাকছেন জাতীয় দলের সঙ্গে কাজ করা থ্রোয়ার আর কে সেন্টু।

আইপিএলের ১৩তম সংস্করণে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক দল সানরাইজার্স হায়দ্রাবাদে ইতোমধ্যে যোগ দিয়েছেন তিনি। দুবাইয়ে দলটির অনুশীলন শুরু হয়েছে। সাপোর্টিং স্টাফ হিসেবে যাওয়ার কথা ছিল আরেক বাংলাদেশি বুলবুল আহমেদের। তবে এ মাসে টাইগারদের শ্রীলঙ্কা সফর থাকায় তরুণ এই থ্রোয়ারকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি ।

অনুশীলনের সময় ব্যাটসম্যানদের সহযোগিতার জন্য নেট বোলারের পাশাপাশি থ্রোয়ারদেরও প্রয়োজন হয়। ডগস্টিক হাতে নিয়ে ব্যাটসম্যানদের বল ছোড়েন তারা। দ্রুতগতিতে বল থ্রো করায় সেন্টুর বেশ খ্যাতি রয়েছে। জাতীয় দলের পাশাপাশি বিপিএল ফ্র্যাঞ্চাইজি ও ঢাকা প্রিমিয়ার লিগ ক্লাবে নিয়মিতই কাজ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *