আইপিএল থেকে নাম প্রত্যাহার করলেন বিশ্বসেরা ৩ ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্থগিতাংশ থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছেন তারকা ক্রিকেটাররা। এবার আইপিএল থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের তিন ক্রিকেটার। গত এপ্রিল মাসে শুরু হয়েছিল আইপিএলের চতুর্দশ আসর। কিন্তু করোনাভাইরাসের প্রকোপের কারণে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়নি।

মাঝপথেই স্থগিত করা হয় টুর্নামেন্ট। আসরের বাকি অংশ আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে৷ তবে এই দ্বিতীয় অংশে অনেক তারকা ক্রিকেটারকে দেখা যাবে না। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার একাধিক ক্রিকেটার সেপ্টেম্বরে আসন্ন আইপিএলের বাকি অংশ থেকে সরে দাঁড়িয়েছিলেন আগেই।

এবার সেই তালিকায় নাম লেখালেন দুই ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও ডেভিড মালান এবং অলরাউন্ডার ক্রিস ওকস। এবারের আইপিএলে মালান ছিলেন পাঞ্জাব কিংসে। ওকস ছিলেন দিল্লি ক্যাপিটালসে। বেয়ারস্টো গত কয়েক বছর ধরেই খেলছেন সানরাইজার্স হায়দরাবাদে।

এই তিন ক্রিকেটারের আগে ইংল্যান্ডের আরেক ক্রিকেটার জস বাটলারও আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি ছিলেন রাজস্থান রয়্যালসে। একই দলের বেন স্টোকস বিরতির কারণে এবং জফরা আর্চার চোটের কারণে আইপিএল খেলতে পারবেন না।

গুঞ্জন ছড়িয়েছে, ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পঞ্চম টেস্ট ম্যাচটি বাতিল হওয়ার পরে ক্ষেপে গিয়েছেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। টেস্ট বাতিলের জের ধরে ক্ষুব্ধ হয়ে এক ইংলিশ আইপিএলে খেলতে না যাওয়ার হুমকিও দিয়েছেন।

আইপিএলের বাকি অংশ থেকে সরে দাঁড়ানোর তালিকায় সবচেয়ে দীর্ঘ অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের নাম। প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, রাইলি মেরেডিথ, ঝাই রিচার্ডসন ও ড্যানিয়েল স্যামস। নিউজিল্যান্ডের তরুণ ব্যাটসম্যান ফিন অ্যালেনও আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।

Sharing is caring!