আইপিলের ব্যাপারে কড়া জবাব দিল পাকিস্তান

আইপিএলের প্রথম আসরে ১১ জন পাকিস্তানী ক্রিকেটার খেলেছিলেন। টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন পাকিস্তানের বাঁহাতি পেসার সোহেল তানভির। এরপর বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় পাকিস্তানি ক্রিকেটারদের অনেক চাহিদা থাকলেও আইপিএলে তাদের খেলার অনুমতি দেওয়া হয়নি।

ভারতে অনুষ্ঠিত আইপিএলে পাকিস্তানের ক্রিকেটারদের সুযোগ না পাওয়াটাই ছিল স্বাভাবিক। এবারের আইপিএল যেহেতু ভারতের বাইরে আমিরাতে হচ্ছে আর পাকিস্তানের দ্বিতীয় হোম গ্রাউন্ড বলা হয় এই আমিরাতকে সেকারণে বার বার প্রশ্ন পাকিস্তানের ক্রিকেটারদের সুযোগ পাওয়া নিয়ে৷

তবে এ ব্যাপারে পিসিবি সভাপতি এহসান মানি কঠোর ভাবে জানালেন, এটি নিয়ে ভারতীয় বোর্ডকে কোনো অনুরোধ তিনি করবেনও না। এছাড়াও ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ মাঠে গড়ানো তো বহুদূর, সহসা আলোচনা শুরুরই কোনো সম্ভাবনা দেখছেন না পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান এহসান মানি।

ভারতীয় সংবাদ সংস্থা আইএএনএসকে দেওয়া সাক্ষাৎকারে এহসান মানি বললেন, ভারতীয় বোর্ড বিসিসিআইয়ের সঙ্গে অনেক আলোচনা করেও কাজ না হওয়ায় এখন তারা আশা ছেড়ে দিয়েছেন, ‘বছরের পর বছর ধরে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে বিসিসিআইয়ের সঙ্গে আমাদের অনেক কথা হয়েছে। এখন তাদের সঙ্গে আমি আর কোনো কথা বলছি না। কিছু বলার থাকলে তাদেরই বলতে হবে।

টি-টোয়েন্টি ক্রিকেট হোক বা দ্বিপাক্ষিক সিরিজ, সব এখন ভারতের ওপরই নির্ভর করছে। এই মুহ‚র্তে ভারতের সঙ্গে কোনো টি-টোয়েন্টি লিগ খেলার ইচ্ছে আমাদের নেই। প্রথমে আমাদের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক (রাজনৈতিক) ঠিকঠাক করতে হবে, তার পর আমরা কথা বলব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *