আইসিসির বর্ষসেরা তালিকায় পাক তারকা

চলতি বছরে দুর্দান্ত ক্রিকেট খেলেছেন মোহাম্মদ রিজওয়ান। ২৯ বছর বয়সী এই তারকা ওপেনার ২০২১ সালে ২৯ ম্যাচে অংশ নিয়ে ১২টি ফিফটি আর এক সেঞ্চুরির সাহায্যে রেকর্ড সর্বোচ্চ ১ হাজার ৩২৬ রান করেন। দুর্দান্ত এই পারফরম্যান্সের সুবাদে চলতি বছরে আইসিসির টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটার হিসেবে মনোনীত হয়েছেন পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান।

রিজওয়ান ছাড়াও বর্ষসেরা পুরস্কারের জন্য তালিকায় রয়েছেন ইংল্যান্ডের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার, শ্রীলংকার লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান মিচেল মার্শ। ওয়ানিন্দু হাসারাঙ্গা শ্রীলংকার হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। এই তারকা লেগ স্পিনার চলতি বছরে ২০টি টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে ৩৬টি উইকেট শিকার করেন।

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টির সেরা পারফর্মারদের মনোনীতের তালিকায় আছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান মিসেল মার্শ। তিনি ২১ ম্যাচে অংশ নিয়ে ৬টি ফিফটির সাহায্যে ৬২৭ রান করেন। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে ফাইনালে দুর্দান্ত ব্যাটিং করেন তিনি।

এ তালিকায় আছেন ইংল্যান্ডের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার। তিনি ১৪ ম্যাচে অংশ নিয়ে এক সেঞ্চুরি আর ৫টি ফিফটির সাহায্যে ৬৫.৪৪ গড়ে ৫৮৯ রান করেন। আর কিপিংয়ে ১৩টি ডিসমিসালও পেয়েছেন। আগামী ১৭ ও ১৮ জানুয়ারি আইসিসি বর্ষসেরা অফিসিয়াল টিম ঘোষণা করা হবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.