আওয়ামী লীগের ১২ নেতা বহিষ্কার

৬ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নেত্রকোণার খালিয়াজুরীতে দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশগ্রহণ ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে ১২ জন নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। দলের উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন পদে ছিলেন তারা।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ১০টার দিকে বহিষ্কারের আদেশে সই করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আতাউর রহমান ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। এর আগে বুধবার সন্ধ্যায় খালিয়াজুরীতে অনুষ্ঠিত দলীয় সভায় তাদের বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়।

বহিষ্কার হওয়া নেতাকর্মীরা হলেন খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাদেকুর রহমান চৌধুরী, প্রচার সম্পাদক শাহানুর আলম, সাংস্কৃতিক সম্পাদক নবী আলম, সদস্য নূরুল হক কাজল, মেন্দিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাকিম, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সুকেশ শীল, সদস্য প্রফুল্ল চন্দ্র পাল, ওয়ার্ড আওয়ামী লীগের নেতান মৌলা মিয়া,

শফিকুল ইসলাম, সাইদুর রহমান ও সিরাজ মিয়া। খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, ‘মেন্দিপুর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান লোকমান হাকিম ও খালিয়াজুরী সদর ইউনিয়ন থেকে সাবেক চেয়ারম্যান গোলাম আবু ইসহাক নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করেছেন।

‘কিন্তু নবী আলম ও আবু হাকিম মেন্দিপুর ইউনিয়নে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হয়েছেন। এ ছাড়া বহিস্কার হওয়া অন্যরা ওই দুটি ইউনিয়নে দলীয় প্রার্থীর বিপক্ষে অর্থাৎ বিদ্রোহী প্রার্থীদের পক্ষে সরাসরি কাজ করছেন।’ তাই সাময়িকভাবে বহিষ্কার হওয়া নেতাকর্মীদের স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য জেলা কমিটি বরাবর চিঠি দেয়া হয়েছে বলেও জানান তিনি।

Sharing is caring!