আগস্টের সেরা ক্রিকেটারের তালিকা প্রকাশ

আগস্ট মাসে হওয়া আন্তর্জাতিক ম্যাচগুলোর পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সোমবার সেরার লড়াইয়ে থাকা পুরুষ ও নারী ক্রিকেটারদের নাম প্রকাশ করে আইসিসি। পুরুষ ক্রিকেটারদের সেরার দৌড়ে মনোনয়ন পেয়েছেন জো রুট, শাহীন শাহ আফ্রিদি ও জাসপ্রিত বুমরাহ। এই সময় ভারতের বিপক্ষে তিনটি টেস্ট খেলেছে ইংল্যান্ড।

প্রতি ম্যাচেই সেঞ্চুরির স্বাদ পেয়েছেন রুট। নটিংহ্যাম টেস্টের দ্বিতীয় ইনিংসে করেন ১০৯, লর্ডসে প্রথম ইনিংসে অপরাজিত ১৮০। হেডিংলিতে ডানহাতি এই ব্যাটসম্যান একমাত্র ইনিংসে খেলেন ১২১ রানের ইনিংস। তিন টেস্টে তিনি রান করেন মোট ৫০৭। এই পারফরম্যান্সে প্রায় ছয় বছর পর আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ফেরেন রুট।

আর এবার জায়গা পেলেন মাস সেরার সংক্ষিপ্ত তালিকায়ও। বুমরাহ মাস সেরার লড়াইয়ে জায়গা পেয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে চলমান এই সিরিজে বল ও ব্যাট হাতে আলো ছড়িয়ে। গত মাসে খেলা প্রথম টেস্টে ইনিংসে ৫ উইকেটসহ এই পেসার নেন মোট ৯ উইকেট।

পরের ম্যাচে উইকেট পান তিনটি, সঙ্গে ব্যাট হাতে দলের জয়ে রাখেন অবদান। হেরে যাওয়া তৃতীয় টেস্টে অবশ্য উইকেট নিতে পারেন কেবল দুটি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অগাস্টে খেলা দুই টেস্টে দুর্দান্ত পারফরম্যান্স করে আফ্রিদি পেয়েছেন সেরার লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ।

১-১ সমতায় শেষ হওয়া সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেট নেন এই পেসার। পরের টেস্টে দলের জয়ে ১০ উইকেট নিয়ে রাখেন বড় অবদান। নারীদের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাওয়া তিনজন হলেন- থাইল্যান্ডের নাতায়া বুচাথাম এবং আয়ারল্যান্ডের গ্যাবি লুইস ও ইমার রিচার্ডসন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.