আগুন দিয়ে আগুনের সাথে লড়তে চায়

বাংলাদেশ- নিউজিল্যান্ড খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই। নতুন খবর হচ্ছে, অনভিজ্ঞ দল নিয়ে বাংলাদেশে আসা নিউজিল্যান্ড নাকানি চুবানি খেয়েই দেশে ফিরবে এমনটাই ভেবেছিল সবাই।

তবে দ্বিতীয় ম্যাচে লড়াই করে হারলেও তৃতীয় ম্যাচে উল্টো বাংলাদেশকে স্পিন দিয়ে কোণঠাসা করে তুলে নিল বড় জয়। ম্যাচ হেরে বাংলাদেশ তেতে থাকবে পরের ম্যাচে জানে কিউইরা, তবে সিরিজে সমতা আনতে তারাও আগুন দিয়ে আগুনের সাথে লড়াই করতে চায়।

সর্বশেষ অস্ট্রেলিয়া বাংলাদেশ থেকে সিরিজ হেরে গিয়েছে ৪-১ ব্যবধানে। আর তাতেই অনভিজ্ঞ কিউইদের নিয়ে তাচ্ছিল্য করেছিল অনেকেই। কিন্তু দল হিসেবে নিউজিল্যান্ড হারার আগে হারতে চায়নি। শুরু থেকেই বলে এসেছে সেরা প্রস্তুতি নিয়েই তারা লড়াই করতে চায়।

পেসার হামিশ বেনেটতো সিরিজ জিতে দেশে ফিরে গর্ব করতে চান বলেও জানিয়েছেন সিরিজ শুরু আগে। তৃতীয় ম্যাচ জয়ের পর স্বপ্ন বড় হয়েছে দলটির কোচ গ্লেন পকন্যালেরও। প্রথম দুই ম্যাচে জয়ের পর তৃতীয় ম্যাচে হার, বাংলাদেশ ফিরে আসতে চাইবে বেশ শক্তভাবেই।

এসব জেনেও পাল্টা আক্রমণের মানসিকতা কিউইদের। আজ (৭ সেপ্টেম্বর) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘তাদের দুর্দান্ত রেকর্ড রয়েছে (ঘরের মাঠে), শুধু আমাদের বিপক্ষে নয় বরং বিশ্বের সব দলের বিপক্ষেই।

সুতরাং তাদের জন্য হার…তারা বেশ শক্তভাবে ফিরে আসবে এবং তারা সেখান (হারের কারণে) থেকেই বেশি মরিয়া থাকবে। আমরা অবশ্যই তাদের কাছ থেকে পাল্টা আক্রমণের জন্য প্রস্তুত আছি। তবে আমরা আগুনের সাথে আগুন দিয়েই লড়তে যাচ্ছি। সুতরাং বলছি এবং আমরা সেটার জন্যই নামবো।’

Sharing is caring!