আজ আফগানিস্তান হারলেই বিশ্বকাপ থেকে বিদায় নেবে ভারত

চলতি আসরের শুরুতেই পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিপক্ষে বাজেভাবে হেরে সেমিফাইনালের সমীকরণ কঠিন করেছে ভারত। এরপর আফগানিস্তান এবং স্কটল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে জিতলেও সেমিফাইনালে উঠতে হলে নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচের ফলাফলে চেয়ে থাকতে হবে ভারতকে।

সেই ম্যাচের ফলাফল নিজেদের পক্ষে না এলে বিদায় নিতেও মানসিকভাবে প্রস্তুত বিরাট কোহলি-রোহিত শর্মারা। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষে মজার ছলে সেই কথাই বললেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। আজ রবিবার (৭ নভেম্বর) যদি নিউজিল্যান্ডের কাছে আফগানিস্তান হারে, তাহলে এক ম্যাচ বাকি থাকতেই সেমিফাইনাল স্বপ্ন ধূলিসাৎ হবে ভারতের। অপরদিকে মোহাম্মদ নবি-রশিদ খানরা জিতে গেলে বড় রকমের সুযোগ থাকবে ভারতের সামনে।

গত ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হয়ে সংবাদ সম্মেলনে আসেন জাদেজা। স্বাভাবিকভাবেই তাঁকে প্রশ্ন করলেন একজন, ‘আফগানরা যদি কিউইদের হারাতে না পারে। তাহলে কী?’ জবাবে জাদেজা মজার ছলে বলেন, ‘তাহলে ব্যাগ গুছিয়ে বাড়ি চলে যাব, আর কী…!’

সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে স্কটল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না ভারতের। জয়ের সঙ্গে লেপ্টে ছিল রান রেটের সমীকরণ। মাত্র ৮৬ রান তাড়া করার দিনে লোকেশ রাহুল ও রোহিত শর্মার ব্যাটিং তাণ্ডবে মাত্র ৬.৩ ওভারে জয় তুলে নিয়েছে ভারত। স্কটিশদের ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এলো বিরাট কোহলির দল।

এদিকে নিজেদের খেলার ধরন নিয়ে দারুণ সন্তুষ্ট জাদেজা, ‘সবাই খুব খুশি। আর একটি ম্যাচ আছে (সুপার টুয়েলভে)। আমরা যদি এভাবে খেলতে পারি, কেউ আমাদের হারাতে পারবে না। বিশেষ করে টি-টোয়েন্টিতে আমাদের এভাবেই খেলতে হবে।’ এদিকে আগামি ৮ নভেম্বর সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামবেন কোহলি-জাদেজারা, প্রতিপক্ষ নামিবিয়া।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.