আজ ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

অক্টোবরে সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবে ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ ফুটবল দল। কিরগিজস্তান মাটিতে কঠিন প্রতিপক্ষর বিপক্ষে মাঠে নামছে জামাল ভূঁইয়ারা। বাংলাদেশ সময় রোববার রাত সাড়ে ৮টায় বিশকেকে ম্যাচটি শুরু হবে। এর আগে তিনবারের মুখোমুখিতে কখনও জয়ের দেখা পায়নি বাংলাদেশ।

একটিতে ড্রয়ের স্বস্তি রয়েছে।ম্যাচটা কঠিন হতে চলেছে বলে মনে করছেন জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে। ম্যাচের আগে অনলাইন সংবাদ সম্মেলনে বাংলাদেশের হেড কোচ বলেন, ‘আমরা জানি ফিলিস্তিন অনেক শক্তিশালী ও বড় দল। কঠিন একটা ম্যাচ হতে চলেছে।’

কিরগিজস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে হেরেছে ফিলিস্তিন। এই ম্যাচ মাঠ থেকে পর্যবেক্ষণ করেছে জাতীয় ফুটবলাররা। নতুন কৌশল সাজিয়ে ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামার কথা জানিয়েছেন কোচ। জেমি বলেন, ‘নতুন পদ্ধতিতে আমরা খেলব। ফরমেশন থেকে শুরু করে কৌশলে পরিবর্তন আসছে।

সামনে সাফ চ্যাম্পিয়নশিপের জন্য তৈরি হতে হবে আমাদের। তিন ম্যাচে কৌশল বদল করে খেলতে পারি। ফলে আমরা বুঝতে পারব কীভাবে সাফে খেলতে হবে। সবার ম্যাচ খেলার সুযোগও করে দিতে হবে।’ ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ থেকে ঢের এগিয়ে ফিলিস্তিন।

তাই ফলে দিকে না তাকিয়ে ম্যাচকে সাফের প্রস্তুতি হিসেবে দেখছেন বলে জানালেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। তিনি বলেন, ‘এখানে যে ম্যাচগুলো খেলব এগুলো সাফের প্রস্তুতি। সময় নাই বেশি। এক মাসেরও কম সময় রয়েছে টুর্নামেন্টের। সময় এখন অনেক গুরুত্বপূর্ণ।’

Sharing is caring!