আফগানিস্তানকে হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ

বাংলাদেশ- আফগানিস্তান আফ্রিকা খেলা মানেই টানটান উত্তেজনা। খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই। নতুন খবর হচ্ছে, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তান অনূর্ধ্ব ১৯ দলকে ১৬ রানে হারিয়ে জয় দিয়ে সিরিজ শুরু করল বাংলাদেশ।

আগে ব্যাটিং করে বাংলাদেশ করে ১৫৪ রান। জবাবে আফগানিস্তান অলআউট হয়েছে ১৩৮ রানে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। ১৯ বলে ৫ রান করে বোল্ড হন ওপেনার মফিজুল ইসলাম রবিন। রানের খাতা খোলার আগেই ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন আরিফুল ইসলাম।

১২ রানে ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। আইচ মোল্লা ও প্রান্তিক নওরোজ নাবিল তৃতীয় উইকেটে ৬০ রানের জুটি গড়েন। ৩৮ বলে ২২ রান করে আইচ ক্যাচ আউট হন। অধিনায়ক এসএম মেহেরব হাসানের সাথে ১৬ রানের জুটি গড়তেই নাবিলও বিদায় নেন। ক্যাচ হয়ে মাঠ ছাড়ার আগে তিনি করেন ৭৮ বলে ৪২ রান।

নাবিল ফেরার পরে অধিনায়ক মেহেরব ছাড়া আর কোনো ব্যাটসম্যান ক্রিজে টিকতে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। ১৪৫ রানে হারিয়ে ফেলে ৯টি উইকেট। বিলাল সামির বলে শেষ ব্যাটসম্যান হিসেবে মেহেরব বোল্ড হলে ১৫৪ রানে অলআউট হয় বাংলাদেশ যুবদল।

বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ ৪৯ রান করেন অধিনায়ক মেহেরব। তার ৫৭ বলের ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছক্কা। আফগানিস্তানের পক্ষে সামি ৬.৩ ওভারে ২১ রান খরচায় নেন ৪টি উইকেট। এছাড়া শহিদউল্লাহ হাসানি ৩টি এবং ইজহারুল হক নাভিদ ২টি উইকেট নেন। বিস্তারিত আসছে…

Sharing is caring!