আবারো মাঠে মুখোমুখি দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা

করোনাকালীন অচলাবস্থা কাটিয়ে উঠে মাঠে গড়াতে শুরু করেছে আন্তর্জাতিক ফুটবল। ইতোমধ্যে শুরু হয়ে গেছে ইউরোপের নেশন্স লিগের খেলা। এবার আসছে মাস থেকে শুরু হওয়ার কথা রয়েছে কাতার বিশ্বকাপ বাছাইয়ের দক্ষিণ আমেরিকা অঞ্চলের খেলাও।

অক্টোবরের প্রথম এবং দ্বিতীয় সপ্তাহেই বিশ্বকাপ বাছাইপর্বের দুইটি করে ম্যাচ খেলবে দক্ষিণ আমেরিকার দলগুলো। এই দুই ম্যাচের পর আগামী নভেম্বর মাসেই আবারও বিশ্বকাপ বাছাইয়ের লড়াইয়ে মাঠে নামবে দলগুলো।

তারমধ্যে ব্রাজিল এবং আর্জেন্টিনার ম্যাচও অনুষ্ঠিত হবে। অক্টোবরে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু হলেও ল্যাতিনের এই দুই পরাশক্তি মুখোমুখি হবে নভেম্বর মাসে। নভেম্বরের ১৭ তারিখে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

আরো পড়ুন: সুইডেন ক্রিকেটের প্রধান কোচ হলেন জন্টি রোডস নতুন অধ্যায়ের শুরু করতে যাচ্ছেন ৫১ বছর বয়সী সাবেক দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ক্রিকেটার জন্টি রোডস। ক্রিকেটে নতুনভাবে দেখে যাবে রোডসকে। শুরু করতে যাচ্ছেন কোচিং ক্যারিয়ার। তাকে সুইডেন জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ পদে নিয়োগ দিয়েছে সুইডেন ক্রিকেট।

জন্টি আগামী নভেম্বরে দলটির সঙ্গে কাজ শুরু করবেন। সঙ্গে নিয়ে যাবেন পরিবারকে। বৃহস্পতিবার সুইডেন ক্রিকেট এক বিবৃতিতে জন্টিকে প্রধান কোচের দায়িত্ব দেওয়ার বিষয়টি জানায়। জন্টি বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।

সুইডেন জাতীয় দলের কোচ পদে নিয়োগ পাওয়া নিয়ে জন্টি বলেন, আমি খুবই রোমাঞ্চিত পরিবারসহ সুইডেনে যাওয়া এবং সুইডিশ ক্রিকেটের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে। সঠিক সময়ে সঠিক সুযোগ এসেছে আমার জন্য। আমি সর্বোচ্চ চেষ্টা করব নতুন পরিবেশে আমার মেধা বিনিয়োগ করতে। কাজ শুরু করতে মুখিয়ে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *