আবারো বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা

জনপ্রিয় কোপা আমেরিকার ফাইনালের পর ভক্তদের আরেকবার উত্তেজনার সাগরে ভাসাতে আবারও হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ। তবে এবার ফুটবল মাঠে নয়। ফুটবলেরই ভিন্ন এক সংস্করণ ফুটসালে। তাও যেমন তেমন ম্যাচে নয়।

ফুটসাল বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। এদিকে গত ১২ সেপ্টেম্বর থেকে লিথুয়ানিয়ায় শুরু হয়েছে ফুটসাল বিশ্বকাপের আসর। আগামী ৩ অক্টোবর ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের আসরের।

এদিকে, এই টুর্নামেন্টের সেমিফাইনালেই মুখোমুখি হতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও ব্রাজিল। আগামীকাল বুধবার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ১১টায় ফুটসাল বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মাঠে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ।

এছাড়া একদিন পর বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) একই সময়ে দ্বিতীয় সেমিফাইনালে লড়বে পর্তুগাল ও কাজাখাস্তান। সবশেষ ৩ অক্টোবর হবে তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল ম্যাচ। এদিকে সেমিফাইনাল লড়াইয়ের আগে গ্রুপ পর্বের ম্যাচে আর্জেন্টিনা-ব্রাজিল দুই দলই পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে পৌঁছায়।

পরে দ্বিতীয় রাউন্ডে প্যারাগুয়েকে ৬-১ গোলে এবং কোয়ার্টার ফাইনালে রাশিয়াকে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে হারিয়ে সেমির টিকিট নিশ্চিত করে আর্জেন্টিনা। অন্যদিকে, দ্বিতীয় রাউন্ডে জাপানকে ৪-২ এবং শেষ আটে মরোক্কোর বিপক্ষে ১-০ গোলের জয়ে ব্রাজিলের সেমির টিকিট নিশ্চিত হয়।

এর আগে কোপা আমেরিকার ফাইনালের পর বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে কিছুদিন আগেই মুখোমুখি হয়েছিল লাতিন আমেরিকার দুই জায়ান্ট। কিন্তু মাত্র ৭ মিনিট খেলা হওয়ার পরই ম্যাচটি বন্ধ হয়ে যায়। তাই এবার দুধের স্বাদ ঘোলে মেটানোর সুযোগ পাচ্ছে দুই দলের সমর্থকরা।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.