আমিরকে অবসর ভাঙার অনুরোধ করবেন বাবর

স্পোর্টস ডেস্ক: অবসর ভেঙে ক্রিকেটে ফিরে আসা নতুন কোনো ঘটনা নয়। বহু লেজেন্ডারি ক্রিকেটারই এটা করেছেন। কিছুদিন আগে ক্রিকেট বোর্ডের ওপর রাগ করে অল্প বয়সে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির।

পাকিস্তান ক্রিকেট বোর্ড কর্তাদের অনিয়ম-দুর্নীতি আর স্বজনপ্রীতির কারণে আমিরের মতো অনেক পেসারের ক্যারিয়ার অকালে থেমে গেছে। তবে এবার দেখা যাচ্ছে আশার আলো। আমিরকে অবসর ভাঙার অনুরোধ করবেন খোদ অধিনায়ক বাবর আজম।

মাত্র ১৭ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর বল হাতে ঝড় তুলেছিলেন আমির। কিন্তু এক বছরের মধ্যেই ফিক্সিংয়ে জড়িয়ে তার ক্যারিয়ার থমকে যায়। পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে তিনি আবারও মাঠে ফিরেন। কিন্তু বোর্ড এবং কোচদের বিমাতাসুলভ আচরণে তিনি অবসর ঘোষণা করেন।

এখন সেই আমিরকে আবার ফেরানোর চেষ্টা চলছে। ‘সুলতান অব সুইং’ ওয়াসিম আকরাম পর্যন্ত আমিরকে ফিরতে বলেছেন। এবার বললেন পাকিস্তান অধিনায়ক।করোনায় স্থগিত পিএসএল পুনরায় শুরুর আগে ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাতকারে বাবর বলেছেন, ‘তার সঙ্গে এখনো অবসর নিয়ে কথা বলিনি।

কিন্তু যখনই সুযোগ মিলবে তার সমস্যা নিয়ে আমরা কথা বলব। সে বিশ্বের অন্যতম সেরা বাঁহাতি বোলার এবং আমি তাকে খুব পছন্দ করি। আশা করি পিএসএলের বাকি অংশেও সে ভালো করবে। এই টুর্নামেন্টে পাকিস্তান দলের জন্য মানসম্মত ক্রিকেটার পাওয়া যেতে পারে। আমাদের এখানে চোখ রাখতে হবে এবং দলের ভালোর জন্যই তাদের কথা চিন্তা করতে হবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.