আর্জেন্টিনার সেরা ৪ তারকাকে খেলতে দিতে চায় না ব্রাজিল

কাতার বিশ্বকাপ বাছাইয়ের হাইভোল্টেজ ম্যাচে আজ চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।ব্রাজিলের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচ খেলতে সাও পাওলোতে পা রেখেই ঝামেলায় পড়েছে আর্জেন্টিনা দল। ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তাদের দাবি, আর্জেন্টিনার চার ফুটবলার কো’য়ারেন্টাইনের নিয়ম ভেঙেছেন।

যে কারণে ব্রাজিলের বিপক্ষে আজকের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে তাঁদের খেলতে না দেওয়ার সুপারিশ করেছেন তারা। ভেনেজুয়েলার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ৩-১ গোলে জিতে গত পরশু ব্রাজিলে পা রেখেছে আর্জেন্টিনা দল। আর্জেন্টিনার এই দলে আছেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা চার ফুটবলার—অ্যাস্টন ভিলার এমিলিয়ানো বুয়েনদিয়া ও এমিলিয়ানো মার্টিনেজ এবং টটেনহ্যাম হটস্পারের জিওভান্নি লো সেলসো ও ক্রিস্টিয়ান রোমেরো।

ব্রাজিলের সাও পাওলোর স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ব্রাজিলের ক’রোনার নিয়ম অনুযায়ী দেশটিতে অব্রাজিলীয়দের ব্রিটেন, নর্দার্ন আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে সরাসরি প্রবেশের অনুমতি নেই। তবে বিশেষ ক্ষেত্রে বিষয়টিতে ছাড় দেওয়া হয়। অন্যথায় ব্রাজিলে প্রবেশের পর ১৪ দিনের বাধ্যতামূলক কো’য়ারেন্টাইন পার করতে হবে।

আর্জেন্টিনার সেই চার ফুটবলারের জন্য নিয়মের ছাড় নিতে দেশটির ফেডারেশনও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নেয়নি বলেও দাবি সাও পাওলোর স্বাস্থ্য বিভাগের। ব্রাজিলের একটি সংবাদ মাধ্যম লিখেছে, এই চার খেলোয়াড় হয়তো ব্রাজিলের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না। তবে এ বিষয়ে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন এখনো কোনো মন্তব্য করেনি।

Sharing is caring!