আর্জেন্টিনা ভক্তদের জন্য সুখবর

২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনাল থেকে ছিটকে পড়ে আর্জেন্টিনা। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড পেয়ে মাঠও ছাড়তে হয়েছিল লিওনেল মেসিকে। ফলে শাস্তি হিসেবে এক ম্যাচে নিষেধাজ্ঞা পেতে হয়েছিল তাকে। সেকারণেই বিশ্বকাপ বাছাইপর্বে ইকুয়েডরের বিপক্ষে না খেলার কথা ছিল তার।

যদিও ছয়বারের ব্যালন ডি অ’র জয়ীর নিষেধাজ্ঞা উঠে গিয়েছে। আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রেসিডেন্ট ক্লাউডিও তাপিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, গেল বছর লাল কার্ড পাওয়ার কারণে যে নিষেধাজ্ঞা পেয়েছিলেন তা আর কার্যকর করা হবে না।

আগামী মাসে ইকুয়েডর আর বলিভিয়িার বিপক্ষে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে খেলবে আর্জেন্টিনা। তাই মাঠে নামা নিয়ে আর কোনও বাধা নেই মেসির।
কোপা আমেরিকার সব শেষ আসরে চিলির বিপক্ষে ৩৭তম মিনিটে লাল কার্ড দেখতে হয় বার্সেলোনা মহাতারকাকে।

শেষ পর্যন্ত ম্যাচটি ২-১ এ জিতে নেয় আলবেসিলেস্তেরা। ওই ম্যাচের পর মুখ খুলেছিলেন অধিনায়ক। আয়োজক দেশ ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতিগ্রস্ত’ দাবি করেন তিনি। দক্ষিণ আমেরিকার ফুটবল কর্তৃপক্ষেরও (কনমেবল) সমালোচনা করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

২০০৪ সালে অভিষেকের পর আর্জেন্টিনার জার্সিতে ১৩৮ ম্যাচ খেলেছেন লিও মেসি। গোল করেছেন ৭০টি। যা দেশটির ইতিহাসে সর্বোচ্চ। ২০১৪ সালে মেসির নেতৃত্বে ফাইনালে পৌঁছলেও জার্মানির বিপক্ষে হেরে নিজেদের তৃতীয় বিশ্বকাপ শিরোপা থেকে বঞ্চিত হয় আকাশী-সাদারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *