আ’লীগের চেয়ারম্যান-মেম্বার সবাই ‘অটোপাশ’ করলেন

বাগেরহাটের কচুয়া উপজেলার রাঢ়ীপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত নারী সদস্য পদে সব প্রার্থীই জয়লাভ করেছেন। ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নাজমা আক্তারসহ মোট ১৩ট পদের কোনোটিতেই প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা ভোটেই জিতেছেন তারা।

নির্বাচিত সবাই আওয়ামী লীগের প্রার্থী। এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ জানান, বাগেরহাটের ৯ উপজেলার মোট ৬৬টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার ভোট হওয়ার কথা। তবে একটি ইউনিয়নে ভোট হচ্ছে না।

কারণ কচুয়া উপজেলার রাঢ়ীপাড়া ইউপিতে চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্যের ১৩টি পদের সবটিতেই প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তিনি আরও জানান, নিয়ম অনুযায়ী যাচাই-বাছাই ও প্রত্যাহারের পর কোনো পদে একক প্রার্থী থাকলে তাকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করতে হয়।

সেই অনুযায়ী মনোনয়নপত্র প্রত্যাহারের পর ৩৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদের একক প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়েছে। এদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভূঁইয়া হেমায়েত উদ্দিন জানান, ২০ সেপ্টেম্বরের নির্বাচনে কচুয়া উপজেলার রাঢ়ীপাড়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছেন।

এছাড়া সদস্য পদগুলোতে দল সমর্থিত সদস্য ছাড়া অন্য কোনো প্রার্থী অংশগ্রহণ করেনি। সেই হিসেবে ১৩ জনই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য, চেয়ারম্যান পদে এই জেলার ৬৫ ইউনিয়নের মধ্যে আওয়ামী লীগ মনোনীত ৩৮ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছেন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.