আ’লীগ থেকে ২১ নেতা বহিষ্কার

টাঙ্গাইলের নাগরপুরে তৃতীয় ধাপে ইউপি নির্বাচন ২১’ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এবং তাদের পৃষ্ঠপোষকতা করেছেন তাদেরকে, কেন্দ্রের নির্দেশে দলীয় পদ থেকে বহিস্কার করেছে উপজেলা আওয়ামীলীগ। সূত্রে জানা যায়, বহিস্কৃত আওয়মীলীগের কর্মীরা দলীয় সিদ্ধান্ত অপেক্ষা করে দলীয় প্রার্থীর বিরোধিতা সহ ভিন্নমতের প্রার্থীদের পৃষ্ঠপোষকতা করেন।

এ কারনে দলীয় শৃখলা ভঙ্গ করায়, কেন্দ্রের নির্দেশে তদন্ত সাপেক্ষে তাদেরকে কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত ও গঠণতন্ত্রের ৪৭ (ঠ) দ্বারা মোতাবেক উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের বিভিন্ন পদ থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্যাডে বহিস্কার সহ অব্যাহতি প্রদান করা হয়েছে বলে জানা যায়।

গত ৬ ও ১২ ডিসেম্বর নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারন সম্পাদক মো, কুদরত আলী স্বাক্ষরিত দলীয় প্যাডে তাদেরকে আওয়ামীলীগ থেকে বহিস্কার ও অব্যাহতি প্রদান করেন। বহিস্কৃত আওয়ামী নেতারা হলেন, নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সদস্য মো. শাহআলম সিদ্দিকী।

দপ্তিয়র ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. আক্কেল আলীসহ ৮ জন। ধুবড়িয়া ইউনিয়ন আওমীলীগেরা সাধারন সম্পাদক মো. শিহাব উদ্দিন সহ ১০ জন। পাকুটিয়া ইউনিয়ন আওমীলীগের সাংগঠনিক সম্পাদক মো. জয়নাল আবেদীনসহ ১৪ জন। মোকনা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো. সামছুল হকসহ ৭ জন। ভাদ্রা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রতন মিয়া ও কৃষক লীগের সভাপতি শওকত মিয়া সহ ৪ জন।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারন সম্পাদক মো, কুদরত আলী জানান, আমরা ইউনিয়ন পর্যায়ে হতে যে সকল নেতৃবৃন্দের নাম তালিকা পেয়েছি তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমানীত হওয়ায়, আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্দেশ মোতবেক উপজেলা আওয়মীলীগ সাংগঠনিক ভাবে ব্যবস্থা গ্রহণ করেছে।

এ বহিষ্কারাদেশ চলমান রয়েছে, অভিযুক্ত নেতাকর্মীদের বিরুদ্ধে আনীত অভিযোগ যাচাই পূর্বক তাদেরকে দল হতে বহিষ্কার করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব উইলিয়াম আরো জানান, আমাদের নিকট আরো দরখাস্ত জমা রয়েছে। পর্যায়ক্রমে বাকি আরো ছয়টি ইউনিয়নে নেতাকর্মীদেরও বহিষ্কারাদেশ পাঠানো হবে, দলের স্বার্থে দলের ব্যানারে কোন অপশক্তি বা বিরোধীদের দলে ঠাঁই নেই।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.