ইতালির হয়ে বিশ্বকাপ বাছাইয়ে খেলবেন ইংল্যান্ডের তারকা ক্রিকেটার

ইংল্যান্ডের হয়ে ৫৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলা ৩৫ বছর বয়সী পেসার জেড ডার্নব্যাক ডাক পেয়েছেন ইতালির বিশ্বকাপ বাছাইয়ের দলে। আগামী মাসে শুরু হতে যাওয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপীয়ান অঞ্চলের বাছাইপর্বের জন্য ঘোষিত ইতালির স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি।

সবকিছু ঠিক থাকলে আগামী মাসেই ইতালির জার্সি গায়ে ক্রিকেট মাঠে দেখা যাবে তাকে। ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ২৪টি ওয়ানডে এবং ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডার্নব্যাক। ওয়ানডেতে উইকেটসংখ্যা ৩১ আর টি-টোয়েন্টিতে নিয়েছেন ৩৯টি উইকেট। মাতৃসূত্রে ইতালির হয়ে খেলার সুযোগ মিলেছে ডানহাতি এই পেসারের।

সম্প্রতি কাউন্টি ক্রিকেটে খুব বেশি সুযোগ পাচ্ছেন না ডার্নব্যাক। চলমান মৌসুম শেষে সারের সঙ্গে চুক্তিটাও শেষ হয়ে যাবে। কিন্তু ৭ বছরের বেশি সময় ধরে আটকে থাকা আন্তর্জাতিক ক্যারিয়ারটা আবারো চলতে শুরু করবে আগামী মাসেই। তবে এবার ইংল্যান্ড নয়, ডার্নব্যাক মাঠে নামবেন ইতালির হয়ে।

ইতালির স্কোয়াডে অধিনায়ক হিসেবে আছেন নর্দাম্পটনশায়ারের অলরাউন্ডার গ্যারেথ বার্গ। অধিনায়কের পাশাপাশি দলের প্রধান কোচের দায়িত্বও পালন করবেন তিনি। এছাড়া দলের সহকারী কোচ হিসেবে থাকবেন বার্গের মিডলসেক্স ও হ্যাম্পশায়ার সতীর্থ সাবেক ইংলিশ ক্রিকেটার ওয়াইজ শাহ।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবে বিশ্বকাপের সাব-বাছাইয়ের ইভেন্টগুলো বাতিল হওয়ায় র‍্যাঙ্কিংয়ের সুবাদে অক্টোবর মাসের বাছাইয়ে খেলার সুযোগ পেয়েছে ইতালি। আগামী ১৫ই অক্টোবর থেকে ২১শে অক্টোবর পর্যন্ত জার্সি, জার্মানি ও ডেনমার্কের বিপক্ষে খেলবে তারা। খেলাগুলো অনুষ্ঠিত হবে স্পেনে। এখান থেকে শীর্ষ দুই দল ২০২২ সালের শুরুর দিকে আয়োজিত হতে যাওয়া মূল বাছাইপর্বে খেলার সুযোগ পাবে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.