ইনজুরিতে তারকা ক্রিকেটার, খেলতে পারবেন সাকিব!

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) ৩৮তম ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচে ২ উইকেটে জয় পেয়েছে ধোনির চেন্নাই। চেন্নাইয়ের কাছে হারার এই ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল। রাসেলের চোটকে কেন্দ্র করে দিল্লি ম্যাচের আগে উদ্বেগ নাইট শিবিরে।

গতকাল ম্যাচের ১৭তম ওভারের সময় চার রান বাঁচাতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট লাগে রাসেলের।চার রান বাঁচালেও তাঁর পায়ে এতটাই যন্ত্রণা হতে শুরু করে যে, মাঠে ফেরার ঝুঁকি নিতে পারেননি ক্যারিবিয়ান অলরাউন্ডার। আগামীকাল ২৮ সেপ্টেম্বর (মঙ্গলবার) নিজেদের ১১তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে কলকাতা।

এই ম্যাচে রাসেল খেলতে পারবেন কি না সেটি বলতে পারলেন না কলকাতা দলের মেন্টর ডেভিড হাসি। রাসেলের প্রসঙ্গে হাসি জানিয়েছেন, ‘‘রাসেলের চোট কতটা গুরুতর, তা এখনই বলা সম্ভব নয়। রাসেল বলছিল, ওর হ্যামস্ট্রিংয়ে টান ধরেছে। যন্ত্রণাও অনুভব করছে। ওকে সুস্থ করে তোলার সব রকম চেষ্টা করা হবে। রাসেলের জন্য মেডিক্যাল দলের ব্যবস্থা করা হয়েছে।”

তিনি আরও বলেন,‘‘আশা করি, ওর চোট সে রকম গুরুতর নয়। আমাদের দলের সবচেয়ে নির্ভরযোগ্য ক্রিকেটার ও। একটাই প্রার্থনা, রাসেল যেন দ্রুত সুস্থ হয়ে নাইট জার্সিতে মাঠে নামতে পারে।’’ আইপিএলের নিয়ম অনুযায়ী কোনো দলের একাদশে সর্বোচ্চ চার বিদেশি ক্রিকেটার খেলতে পারেন।

সুনীল নারিন ভালো করায় কলকাতার একাদশে নিয়মিত জায়গা পাচ্ছেন তিনি। এছাড়া অধিনায়ক ইয়ন মর্গ্যান তো খেলবেনই। দলের আরেক বিদেশি হলেন নিউজিল্যান্ডের লোকি ফার্গুসন, তিনিও দুর্দান্ত বোলিং করছেন।

ইনজুরি ছাড়া কলকাতার সব থেকে বড় তারকা খেলোয়াড় আন্দ্রে রাসেলকে একাদশের বাহিরে রাখার কোন সম্ভাবনা নেই। তাই রাসেল আগামীকাল যদি শতভাগ ফিট না হতে পারেন। তাহলে তাঁর জায়গায় খেলতে পারেন সাকিব আল হাসান।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.