ইসরাইলকে হুঁশিয়ারি আরব লীগের

জেরুজালেম নগরীতে ফিলিস্তিনিদের ওপর হা’ম’লা এবং পবিত্র আল-আকসা মসজিদে মুসল্লিদের নি’র্যাত’ন বন্ধে ইহুদি’বাদী দেশ ই’সরা’ইলকে হুশিয়ার করেছে আরব লিগ। আল-আকসায় অগ্নিসংযোগের ৫২তম বার্ষিকীতে শনিবার এক বিবৃতিতে আরব লিগ এ হুশিয়ারি দেয়। খবর সৌদি গ্যাজেটের।

বিবৃতিতে ইস’রাইলকে ফিলিস্তিনি এবং আল-আকসায় সব ধরনের অপ’রাধ কর্ম’কাণ্ড এবং অ’বৈধ দখলদারিত্ব অবিলম্বে বন্ধ করতে বলা হয়েছে। গত শনিবারও দখলদার ই’সরা’ইলের সেনাবাহিনীর গা’জা উপত্যকায় গু”লি করে ২০ ফিলিস্তিনিকে আ’হ’ত করেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কাদরা জানিয়েছেন, আল-আকসায় অগ্নিসংযোগের ৫২তম বার্ষিকীতে শনিবার জেরুজালেমে ফিলিস্তিনিদের বিক্ষো’ভ মি’ছিলে ইসরা’ইলি’দের গু”লিতে কমপক্ষে ২৪ জন আ’হ’ত হয়েছেন, এদের মধ্যে ২০ জনের অব’স্থা গুরু’তর।

এ মাসের প্রথম দিকে আরব লিগ লেবাননে হা’ম’লার ব্যাপারেও ইস’রাই’লকে সতর্ক করেছিল। তখন আরব লিগ বলেছে— ইসরা’ইলের নতুন প্রধানমন্ত্রী নাফতালি বেনেটর নেতৃত্বাধীন প্রশাসন যে হা’ম’লা চালাচ্ছে, তার অর্থ হচ্ছে— তারা শক্তি প্রদর্শন করছে।

এ অবস্থায় বড় ধরনের সং’ঘা’তে না জড়ানোর জন্য লেবাননের বিভিন্ন সংগঠনের প্রতিও আরব লিগ আহ্বান জানিয়েছে। পাশাপাশি লেবাননের চলমান রাজনৈতিক অর্থনৈতিক সংকট মোকাবিলায় সহযোগিতা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান হয়।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.