ইসরায়েলকে ফিলিস্তিন থেকে উৎখাতে ঐক্যবদ্ধ হোন-মুসলিম বিশ্বের প্রতি আহ্বান!

ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইসরায়েলকে উৎখাতে মুসলিম বিশ্বের প্রতি আহ্বান জানিয়েছেন ইয়েমেনে হুথি আনসারুল্লাহ আন্দোলনের প্রধান আব্দুল মালেক আল-হুথি।তিনি বলেছেন, ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইসরায়েলকে উৎখাত করার জন্য পুরো মুসলিম বিশ্বকে অবশ্যই ঐক্যবদ্ধ হতে হবে।

ইয়েমেনের রাজধানী সানা থেকে বৃহস্পতিবার টেলিভিশনে দেওয়া বক্তৃতায় আব্দুল মালেক আল-হুথি মুসলিম বিশ্বকে ইসরায়েলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার এই আহ্বান জানান। একইসঙ্গে ইসরায়েলের সরকারকে সম্পূর্ণভাবে বয়কট করার জন্য মুসলিম বিশ্বের প্রতি অনুরোধ জানান তিনি।

মার্কিন মধ্যস্থতায় ইসরায়েলের সঙ্গে যেসব আরব দেশ সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তি করেছে তাদের নিন্দা জানিয়ে আব্দুল মালেক বলেন, যারা আমেরিকা এবং ইসরায়েলকে এ ব্যাপারে সহযোগিতা করছে তারা মধ্যপ্রাচ্যের জনগণের বিরুদ্ধে অপরাধ করছে।

তিনি সুস্পষ্ট করে বলেন, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত প্রকাশ্যে আরব দেশগুলো ও মুসলিম বিশ্বের বিভিন্ন দেশকে আমেরিকা এবং ইসরায়েলের কর্তৃত্বের কাছে আত্মসমর্পণ করার তৎপরতা চালিয়ে যাচ্ছে। একই সঙ্গে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত মধ্যপ্রাচ্যের প্রতিরোধকারী সংগঠনগুলোর বিরুদ্ধে শত্রুতামূলক অবস্থান নিয়েছে।

তিনি আরও বলেন, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন এবং পরবর্তীতে ফিলিস্তিনি সশস্ত্র সংগঠনগুলোর প্রতিরোধ অন্য মুসলিম দেশগুলোতে ইসরায়েলের আগ্রাসন ঠেকিয়ে রেখেছে।আব্দুল মালিক আল-হুথি তার বক্তৃতার এ পর্যায়ে ইরানের ভূঁয়সী প্রশংসা করে বলেন, মধ্যপ্রাচ্যের প্রতিরোধকামী সংগঠনগুলোর প্রতি এই দেশটির সমর্থন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

আনসারুল্লাহ আন্দোলনের প্রধান আরও বলেন, মুসলমানদের মধ্যে বিভক্তির সৃষ্টির জন্য আমেরিকা এবং তেল আবিব উগ্রবাদী তাকফিরি সন্ত্রাসীদেরকে ব্যবহার করেছে। ইসরায়েল ও আমেরিকার ষড়যন্ত্রে সিরিয়া, লেবানন ও ইরাকের জনগণের বিরুদ্ধে এই সন্ত্রাসী গোষ্ঠীকে ব্যবহার করা হয়েছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.