ইসরায়েলের ২৪ ক্ষে’পণাস্ত্রের মধ্যে ২১টি ধ্বং’স করেছে মুসলিম রাষ্ট্র!

রাশিয়ার সামরিক বাহিনী বলেছে, শুক্রবার রাতে ইহু’দিবাদী ইস’রায়েল সিরিয়ার রাজধানী দা’মেস্ক লক্ষ্য করে যে ২৪টি ক্ষে’পণা’স্ত্র ছুড়ে’ছিল তার মধ্যে ২১টি ধ্বং’স করতে সক্ষম হয়েছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা বাহিনী। সিরিয়ায় রাশিয়ার রিকনসিলেশন সেন্টারের উপপ্রধান রিয়ার অ্যাডমিরাল ভাদিম কুলিত এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে লেবাননের আকাশসীমা ব্যবহার করে ইস’রায়ে’লের বিমান বাহিনী এফ-১৫ বিমান থেকে দা’মেস্ক শহর লক্ষ্য করে ২৪টি গাইডেড ক্ষে’প’ণাস্ত্র নি’ক্ষেপ করা হয়। কিন্তু সিরিয়ার সামরিক বাহিনী রুশ নির্মিত বাক-এম-২ই এবং পা’ন্তশির এস-১ ক্ষে’পণা’স্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার সাহায্যে ২১ ক্ষে’পণা’স্ত্র ধ্বং’স করতে সক্ষম হয়। সূত্র: পার্সটুডে ও জেরুজালেম পোস্ট।

আরো পড়ুন: বাংলাদেশসহ ১০ দেশের ওপর থেকে নিষে’ধাজ্ঞা তুলল ফিলিপাইন:আগামী ৬ সেপ্টেম্বর থেকে ফিলিপাইন বাংলাদেশসহ দশ দেশের ওপর আরোপিত ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। মহামা’রী করো’নার বিস্তার ঠেকাতে দেশটির সরকার এই ভ্রমণ নিষে’ধাজ্ঞা জারি করেছিল।

ফিলিপাইনের প্রেসিডেন্টের কার্যালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ম্যানিলা টাইমস। বলা হয়েছে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, সংযুক্ত আরব আমিরাত, ওমান, থাইল্যান্ড, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার লোকজন আগামী ৬ সেপ্টেম্বর থেকে দেশটিতে যেতে পারবেন।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট এই নিষেধা’জ্ঞার মেয়াদ ফের বাড়িয়েছিল ফিলিপাইন। এদিকে, সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ২০ হাজার ৭৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। একইসঙ্গে আরও ১৮৯ জনের মৃ’ত্যু হয়েছে করো’নায়। এ নিয়ে দেশে মৃ’ত্যু দাঁড়িয়েছে ৩৪ হাজার ৬২ জনে আর শনা’ক্ত ছাড়িয়েছে ২০ লাখ ৬১ হাজারেরও বেশি।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.