‘ঈগল’ আফ্রিদিকে খেলতে তর সইছে না অজি তারকার

তিনটি টেস্ট, সমান সংখ্যক ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলতে ফেব্রুয়ারির শেষদিকে পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া। নিরাপত্তা সংক্রান্ত কারণে অজি ক্রিকেটারদের কেউ কেউ পাকিস্তান যেতে না চাইলেও এই সফরে যেতে মুখিয়ে আছেন মারনাস ল্যাবুশেন। পাক পেসার শাহিন শাহ আফ্রিদির বল খেলতে তর সইছে না সময়ের অন্যতম সেরা এই টেস্ট ব্যাটারের।

গত ২৬ জানুয়ারি টুইটারে ভক্তদের প্রশ্নের জবাব দিচ্ছেন ল্যাবুশেন। সেখানেই পাকিস্তানের এক ভক্ত তাকে বলছিলেন, ‘আমাদের ঈগল শাহিন আফ্রিদিকে খেলতে প্রস্তুত হও’। জবাবে ল্যাবুশেন লিখেন, ‘অপেক্ষা করতে পারছি না’। এরপর আরেক ভক্ত লিখেছেন, ‘আপনি কি পাকিস্তান সফরে আসতে মুখিয়ে আছেন।’ জবাবে ল্যাবুশেন লিখেন, ‘হ্যাঁ, আমি অপেক্ষা করতে পারছি না।’

২০১৮ সালে টেস্ট ক্রিকেটে অভিষিক্ত ল্যাবুশেন অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত ২৩টি টেস্ট খেলেছেন। এখন পর্যন্ত ছয়টি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। রান করেছেন দুই হাজার ২২০ রান। এদিকে ২০২১ সালে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন শাহিন আফ্রিদি।

তিন ফরম্যাটে অসাধারণ সব পারফরম্যান্স করেই এই শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন পাকিস্তানের এই পেসার। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে আছেন আফ্রিদি ও ল্যাবুশেন- দুজনেই! শেষবার ১৯৯৮ সালে পাকিস্তান সফরে গিয়েছিল অস্ট্রেলিয়া। সেবার মার্ক টেলরের নেতৃত্বে সেখানে খেলতে গিয়েছিল অজিরা। এবার প্রায় ২৪ বছর পর পাকিস্তান সফরের হাতছানি অস্ট্রেলিয়া দলের সামনে।

Sharing is caring!