ঈদের রাতে ডিম পেলেন সাবরিনা

করোনাভাইরাস পরীক্ষার ভুয়া প্রতিবেদন দেয়ার অভিযোগে গ্রেফতার জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী এবার ঈদ কাটিয়েছেন কাশিমপুর মহিলা কারাগারে। দেশে করোনাজনিত সংকটময় পরিস্থিতিতে কোভিড-১৯ এর ভুয়া প্রতিবেদন দেয়ার অভিযোগে হার্টের এ চিকিৎসককে গ্রেফতার করা হয়।

পরে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট থেকে বরখাস্ত হন তিনি। কাশিমপুর মহিলা কারাগারের জেলার মো. আনোয়ার হোসেন জানান, সাবরিনা চৌধুরীকে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে রাখা হয়েছে। কারা কর্মকর্তারা জানান, কারাবন্দীদের জন্য ঈদের দিন সকালে পায়েস ও মুড়ির আয়োজন করা হয়।

এছাড়া দুপুরে সাদা ভাত, ডিম ও আলুর দম ও রাতে পোলাও মাংস, ডিম, মিস্টি, দই, সালাদ, কোল্ড ড্রিংকস ও পান সুপারি দেয়া হয়। এছাড়া কারা কর্তৃপক্ষ সূত্রে আরো জানা গেছে, করোনাভাইরাসের কারণে এবার কারাবন্দীরা যার যার ওয়ার্ডে ঈদের নামাজ আদায় করেছেন।

আরো পড়ুন:- ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ: করো’নাভাই’রাসের সং’কটকালেও প্রিয়জনের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে ঢাকা ছেড়েছিলেন হাজারও মানুষ। ছুটি শেষে তারা আবার ফিরতে শুরু করেছেন। সোমবার (৩ আগস্ট) রাজধানীর কল্যাণপুর-গাবতলী বাসস্ট্যান্ড এলাকা ঘুরে অনেককেই ঢাকায় ফিরতে দেখা গেছে।

বাস কাউন্টারগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, ঈদ উদযাপন শেষে কর্মস্থালে ফেরা শুরু করেছেন মানুষ। যাওয়ার পথে বাসগুলোতে তেমন চাপ না থাকলেও ফেরার পথে কিছু দূরপাল্লার বাস যাত্রীবোঝাই করে ঢাকায় ফিরছে। আবার কোনোটি সরকারি স্বাস্থ্যবিধি মেনে অর্ধের খালি রেখে চলছে।

ঈদের আগমুহূর্তে প্রায় সবাই একসঙ্গে ঢাকা ছাড়লেও ফেরার সময় আলাদাভাবে ফেরেন। অনেকেই ঈদের ছুটির সঙ্গে বাড়তি ছুটি যোগ করে নেন। কেউ কেউ ঈদ শেষে অফিস ধরতে ঢাকায় ফিরলেও তাদের পরিবার বাড়িতে থেকে যায় আরও কিছুদিন।

ছুটি শেষে যশোর থেকে ঢাকায় ফিরছিলেন বেসরকারি চাকরিজীবী মো. কাউসার রহমান। থাকেন রাজধানীর মোহাম্মদপুরে। গাবতলী বাসস্টান্ডে তার সঙ্গে কথা হলে তিনি জানান, ছুটি শেষে ঢাকায় বাড়িতে যাচ্ছেন। অফিসে ঈদের ছুটি শেষে সোমবার দুপুর থেকে অফিস করতে ঢাকায় চলে এসেছেন।

তিনি বলেন, ইচ্ছা ছিল পরিবারের সদস্যদের নিয়ে আরও কিছুদিন নিজের বাড়িতে ছুটি কাটাই, কিন্তু অফিস খুলে যাওয়ায় পরিবারের সকলকে রেখে আমি ঢাকায় ফিরতে বাধ্য হয়েছি। আগামী সপ্তাহে পরিবারের সকলে ঢাকায় চলে আসবে।সরকারি চাকরিজীবী নিলুফার ইয়াসমিন খুলনা থেকে থেকে ঢাকায় ফিরেছেন।

গাবতলীতে হানিফ পরিবহন কাউন্টারের সামনে তার সঙ্গে কথা হয়। তিনি বলেন, রোববার ঢাকায় ফেরার কথা থাকলেও একদিন দেরি হয়ে গেল। নিলুফার বলেন, ঈদের তিনদিন আগে ছুটি নিয়ে দেশের বাড়িতে ঈদ করতে গিয়েছিলাম। বাবা-মায়ের সঙ্গে ঈদ উদযাপন করে এখন ঢাকায় ফিরছি। রাতে কাউন্টারে গিয়ে টিকিট কিনে রওনা হই। টিকিট পেতে বেগ পেতে হয়নি। তবে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে কিছুটা বেশি ভাড়ায় টিকিট নিতে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *