উইলিয়ামসন একঘেয়ে নয় রক্ষণাত্মক অধিনায়ক

কদিন পরেই মাঠে গড়াচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। আগামী ১৮ জুন সাউদাম্পটনে ভারতের বিপক্ষে মাঠে নামবে নিউজিল্যান্ড। বর্তমানে কিউইরা ব্যস্ত সময় কাটাচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে।টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে এটি নিউজিল্যান্ডকে বাড়তি সুবিধা দেবে বলে মনে করেন সাবেক অজি পেসার ব্রেট লি।

সেই সঙ্গে নিউজিল্যান্ড দলপতি কেন উইলিয়ামসনের ক্রিকেট মস্তিষ্কের প্রশংসা করেছেন তিনি।সম্প্রতি এক সাক্ষাৎকারে লি বলেছেন, ‘কেন উইলিয়ামসন একঘেয়ে নয় সে অনেক বেশি রক্ষণাত্মক অধিনায়ক। তাঁর ক্রিকেটীয় মস্তিষ্ক আছে। আমি সম্প্রতি কেনের সঙ্গে কিছু সময় কাটিয়েছি এবং তাঁর সঙ্গ উপভোগ্য ছিল। আমার মনে হয় তাঁর ক্রিকেট মস্তিষ্ক চমৎকার।’

উইলিয়ামসনের শান্ত স্বভাব বিশেষ করে মুগ্ধ করেছে ব্রেট লিকে। তিনি বলেন, ‘তাঁর শান্ত স্বভাবের প্রশংসা না করে পারা যায় না। এ কারণেই আমি বলছি সে একঘেয়ে অধিনায়ক নয়। সে রক্ষণাত্মক অধিনায়ক কিন্তু যখন প্রয়োজন যে আক্রমণাত্মকও হয়ে উঠতে পারে। সে ধৈর্যশীল এবং এটা তাঁর জন্য ও তাঁর দলের জন্য কার্যকরী।’

উইলিয়ামসনের তুলনায় বেশ আক্রমণাত্মক অধিনায়ক বিরাট কোহলি। এখন দেখার বিষয় টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে উইলিয়ামসনের রক্ষণাত্মক অধিনায়কত্ব নাকি কোহলির আক্রমণাত্মক অধিনায়কত্ব জিতে যায়। ব্রেট লিও এই লড়াই দেখার জন্য মুখিয়ে আছেন।

কোহলি প্রসঙ্গে এই সাবেক অজি পেসার বলেন, ‘আপনি যদি কোহলির দিকে তাকান। সে অনেক আক্রমণাত্মক অধিনায়ক। আমি অনেক আক্রমণাত্মক ও রক্ষণাত্মক অধিনায়কের নেতৃত্বে খেলেছি কোনটা সঠিক কোনটা ভুল এর কোনো ব্যাখ্যা নেই। কিন্তু এটা দেখার দারুণ একটি সুযোগ যে কে সফল হয়। তারা দুজনই ভিন্ন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.