এই ৫ জোড়া ক্রিকেটার দেখতে প্রায় একই রকম

বর্তমানে ক্রিকেট খেলা এক অভাবনীয় উত্থান ঘটিয়েছে, যার ফলে সারা বিশ্বের মানুষ আজ খেলাকে অন্য একটি ভালোবাসা হিসাবে বেছে নিয়েছে। বিশ্বের অনেক খেলোয়াড় আজ ক্রিকেট খেলাকেই নিজেদের পেশা এবং ভালোবাসা হিসাবে বেছে নিয়েছে। আমরা এখানে এমন ৫ জোড়া ক্রিকেটারদের নিয়ে আলোচনা করবো যারা বিভিন্ন্য দেশের হয়ে ক্রিকেট খেলেন কিন্তু তাদের দেখতে প্রায় একরকম, তারা করা আসুন জেনে নেওয়া যাক।

এবি ডিভিলিয়ার্স এবং ট্রাভিস হেড-: এই দুজন উইকেটকিপার ব্যাটসম্যান বিশ্ব ক্রিকেটে নিজেদের বিধংসী ব্যাটিং মেজাজের জন্য বিখ্যাত। ডিভিলিয়ার্স হলেন সাউথ আফ্রিকান ক্রিকেটার যিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবার পরেও বিশ্বের নানা ক্রিকেট লীগ খেলে থাকেন।

ট্রাভিস হেড হলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার যিনি বর্তমান অস্ট্রেলিয়া দলের একজন গুরুত্বপূর্ণ এবং নির্ভরশীল উইকেটকিপার হিসাবে পরিচিত। এই দুই ক্রিকেটারকে দেখতে একই রকম এটা আইপিএল এর মঞ্চে ক্রিকেট প্রেমীরা উপলব্ধি করতে পারেন যদিও ক্রিকেটাররা এই ব্যাপারে কিছুই জানেননা।

মার্টিন গাপটিল এবং হেনরিক ক্লাসেন-: নিউজিল্যান্ড ক্রিকেট এবং সাউথ অফিরান ক্রিকেটের মধ্যে বরাবর আমরা একটা মিল খুঁজে পাই। সাউথ আফ্রিকাতে জন্মগ্রহনকারী বহু ক্রিকেটার আছেন নিউজিল্যান্ড দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করেছেন এবং বর্তমানে খেলছেন।

ঠিক তেমনি একটা মিল হলো মার্টিন গাপটিল এবং হেনরিক ক্লাসেন এর মধ্যে কারণ দুজনকে দেখতে প্রায় এক রকম। গাপটিল হলেন নিউজিল্যান্ড দলের নির্ভরযোগ্য ওপেনার ব্যাটসম্যান এবং ক্লাসেন হলেন সাউথ আফ্রিকা দলের নিৰ্ভৰযোগ্য উইকেটকিপার ব্যাটসম্যান।

অজিঙ্কে রাহানে এবং ধবল কুলকার্নি-ঃ ভারতীয় ক্রিকেট বহু বছর ধরে নামি ক্রিকেটারদের তুলে ধরেছে বিশ্ব ক্রিকেটের মঞ্চে। মুম্বাই হলো ভারতীয় ক্রিকেটের একটি আখড়া যেখান থেকে বেশিরভাগ নামি ভারতীয় খেলোয়াড়রা উঠে আসেন।

তেমনি দুজন ভারতীয় নামি খেলোয়াড় যারা মুম্বাই থেকে উঠে এসেছেন তারা হলেন ধবল কুলকার্নি এবং অজিঙ্কে রাহানে। এই দুই ক্রিকেটারকে দেখতে প্রায় একরকম কিন্তু একজন হলেন ভারতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান এবং অপরজন হলেন নির্ভরযোগ্য ফাস্ট বোলার।

প্রসিদ্ধ কৃষ্ণ এবং শান মাসুদ-ঃ এই দুই ক্রিকেটার পাশাপাশি দুই প্রতিবেশী দেশের ক্রিকেটার। শান মাসুদ হলেন পাকিস্তানী ক্রিকেটার এবং প্রসিদ্ধ কৃষ্ণ হলেন ভারতীয় ক্রিকেটার। এই দুই ক্রিকেটার দুটি আলাদা দেশের হলেও তাদের দেখতে প্রায় এক রকম এবং যদি ভবিষ্যতে এই দুজন খেলোয়াড় কোনো একটি দলের হয়ে একসঙ্গে পারফর্মেন্স করেন তাহলে তাদের ফ্যান দের পক্ষে তাদের চেনা খুব মুশকিল হয়ে দাঁড়াবে বলে মনে করা যায়।

বিরাট কোহলি এবং আহমেদ শাহজাদ-ঃ এরা দুজনেও হলেন পাশাপাশি দুই প্রতিবেশী দেশের ক্রিকেটার। কোহলি এবং শাহজাদ কে একই রকম দেখতে এই নিয়ে ক্রিকেট মহলে অনেক ঝড় উঠেছে এবং এই দুই মহান ক্রিকেটারের ফ্যান দের মধ্যেও অনেক যুক্তি তর্ক চলেছে।

এই দুই ক্রিকেটারকে দেখতে এক রকম এবং এদের দুজনের ব্যাটিং ভঙ্গিমা প্রায় একই রকম। তাই আহমেদ শাহজাদ একজন ক্রিকেটার হিসাবে প্রতিষ্টিত হবার পাশাপাশি বিরাট কোহলির মতো একই রকম দেখতে হবার জন্যেও বিখ্যাত।

Sharing is caring!