এই ৭ ব‍্যাটসম‍্যান এই আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে পারে

আগামী ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ১৩ তম আইপিএল। আইপিএলের এতো বছরের ইতিহাসে আমরা একাধিক তারকা ব্যাটসম্যান’কে দেখেছি টুর্নামেন্টের শোভাবর্ধন করতে । দেশ – বিদেশের প্রথম সারির সব ব‍্যাটসম‍্যানেরা নিজেদের একেবারে অন‍্য পর্যায় নিয়ে গেছেন তাদের ব‍্যাটিং পারফরম্যান্সে। ভারতের যে ৭ ব‍্যাটসম‍্যান এবারের আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে পারে। এই তালিকা শুধু ভারতীয়দের নিয়ে করা হয়েছে।

বিরাট কোহলি-ঃ “রান মেশিন কোহলি ” ভালোবেসে এই তারকা ভারতীয় ব‍্যাটসম‍্যান জাতীয় দলের বর্তমান অধিনায়ক’কে এই নামেই ডাকেন অনেকেই।যদিও গত বছরের শেষের দিক থেকে পারফরম্যান্স খানিকটা নিঃষ্প্রভ দেখিয়েছে বিরাটের।তাই স্বাভাবিক ভাবেই একটা দীর্ঘ সময় বিরতির পর আসন্ন আইপিএলের মধ্যে দিয়ে ছন্দে ফিরতে পছন্দ করবেন আরসিবি অধিনায়ক।এখনো অবধি আইপিএলে মোট ১৭৭ টি ম‍্যাচ খেলেছিলেন বিরাট।৩৭.৮৫ গড়ে তিনি করেছেন ৫,৪১২ রান।

কে এল রাহুল-ঃ এইমুহুর্তে ভারতীয় ক্রিকেট দলের অন‍্যতম সেরা ব‍্যাটসম‍্যান মনে করা হচ্ছে কে এল রাহুল ‘কে।এবছর আইপিএলের অরেন্জ ক‍্যাপ জেতার অন‍্যতম দাবীদার তিনি।বিগত সময় ক্রিকেটীয় দিন গুলোতে দারুণ ছন্দে পাওয়া গেছে এই তারকা ভারতীয় ব‍্যাটসম‍্যান’কে।তাই সকলে তার ব‍্যাটিং পারফরম্যান্স দেখার অপেক্ষায় রয়েছেন।এখনো অবধি আইপিএলে মোট ৬৭ টি ম‍্যাচ খেলেছেন রাহুল।৪২.০৬ গড়ে এক্ষেত্রে তিনি করেছেন ১,৯৭৭ রান।

রোহিত শর্মা-ঃ এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম ভয়ংকর ব‍্যাটসম‍্যান রোহিত”হিটম‍্যান ” শর্মা।আইপিএলের ইতিহাসে অন‍্যতম সেরা অধিনায়ক তিনি।অধিনায়ক হিসেবে জিতেছেন মোট চারটি আইপিএলের ট্রফি।গতবার আইপিএল জিতেছিলো মুম্বাই।এবারও তার ব‍্যাট থেকে কিছু দারুণ পারফরম্যান্স বেড়িয়ে আসতে চলেছে সে বিষয়ে নিশ্চিত থাকা যায়, এখনও অবধি আইপিএলে ১৮৮ টি ম‍্যাচ খেলেছিলেন রোহিত।৩১.৬ গড়ে এক্ষেত্রে তিনি করেছেন ৪,৮৯৮ রান।

শুভমান গিল-ঃ ভারতের ক্রিকেট জগতে উদীয়মান তারকা হলেন শুভমান গিল।তরুণ এই পাঞ্জাব ব‍্যাটসম‍্যানের কে নিয়ে ইতিমধ্যে আশা প্রকাশ করেছেন অনেকেই।ঘরোয়া ক্রিকেট পান্জাবের হয়ে দারুণ পারফরম্যান্স দিয়েছিলেন তিনি।আইপিএলেও কলকাতার হয়ে যখনই সুযোগ পেয়েছেন নিজেকে প্রমাণ করার চেষ্টা করেছেন।এবার তার ব‍্যাটিংয়ের দিকে নজর থাকবে সকলের।এখনো অবধি আইপিএলে ২৭ টি ম‍্যাচ খেলেছিলেন গিল।করেছেন ৩৩.২৭ গড়ে ৪৯৯ রান।

ঋষভ পন্থ-ঃ ব‍্যাটসম‍্যান এবং উইকেট কিপার হিসেবে নিজেকে ইতিমধ্যে প্রমাণ করেছেন ঋষভ পন্থ ।অত‍্যন্ত প্রতিভাবান এই ব‍্যাটসম‍্যান একমাত্র ভারতীয় ক্রিকেটার হিসেবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় টেস্ট ম‍্যাচে একমাত্র ভারতীয় হিসেবে করেছিলেন শতরান।আইপিএলে এখনও অবধি মোট ৫৪ টি ম‍্যাচ খেলেছেন পন্থ,৩৬.১৭ গড়ে তিনি করেছেন ১,৭৩৬।

শ্রেয়স আইয়ার-ঃ বিগত বেশ কয়েক বছর ধরে ধারাবাহিক ভাবে দারুণ ব‍্যাটিং ক‍রে আসছেন শ্রেয়স আইয়ার।ভারতীয় ক্রিকেট দলের মিডল অর্ডারে যে সমস্যা ছিলো তা আইয়ারের আগমনে সমাধান হয়েছে।এই পজিশনে ধারাবাহিক ভাবে ভালো পারফরম্যান্স দিতে গেছে তাকে।এবার আইপিএলে নজর থাকবে তার দিকে ।এখনও অবধি আইপিএলে মোট ৬২ টি ম‍্যাচ খেলেছেন আইয়ার,৩০.৫৬ গড়ে তিনি করেছেন ১,৬৮১ রান।

পৃথ্বী শ-ঃ অনেকেই ভারতীয় ক্রিকেটের আগামী দিনের তারকা মনে করেন পৃথ্বী শ’কে।ক্রিকেটের বড়ো মন্চে নিজেকে প্রমাণ করার যাবতীয় ক্ষমতা বর্তমান এই ক্রিকেটারের মধ্যে।তবে তাকে নিয়ে যে প্রত‍্যাশা ছিলো, তা পূরণ করতে পারেননি তিনি এখনও, তাই এবারের আইপিএলের মঞ্চ কে ব‍্যবহার করতে চলেছেন এই ক্রিকেটার‌।এখনও আইপিএলে ২৫ টি ম‍্যাচ খেলেছেন তিনি ।২৩.৯২ গড়ে তিনি করেছেন ৫৯৮ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *