একদিনেই ৫ থানার ওসি রদবদল

চুয়াডাঙ্গায় একদিনেই পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদে রদবদল করা হয়েছে। বুধবার (২২ সেপ্টেম্বর) পুলিশের এসব কর্মকর্তারা নতুন কর্মস্থলে যোগ দেবেন। এর আগে মঙ্গলবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা পুলিশ সুপার মো. জাহিদুল ইসলামের এক অফিস আদেশে এই রদবদল করা হয়।

যাদের রদবদল করা হয়: জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলামকে আলমডাঙ্গা থানায়, দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল খালেককে জীবননগর থানায়, চুয়াডাঙ্গা কোর্ট পুলিশ পরিদর্শক ফেরদৌস ওয়াহিদকে দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, মোহাম্মদ মহসীনকে চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি লুৎফুল কবিরকে দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদে বদলি করা হয়।

আরো পড়ুন: রাজশাহী মেডিকেলে আরও ৮ জনের মৃ’ত্যু:রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও আটজনের মৃ’ত্যু হয়েছে। এরমধ্যে করোনায় একজন ও উপসর্গে সাতজন মা’রা যান।বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে বিভিন্ন ওয়ার্ডে মোট আটজনের মৃ’ত্যু হয়েছে। মৃ’তদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দা’ফন করার নির্দেশনা দেওয়া হয়েছে। পরিচালক বলেন, মৃ’তদের মধ্যে রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, নওগাঁর দুইজন ও কুষ্টিয়ার একজন রয়েছেন।

এদিকে নতুন রোগী ভর্তি ও সং’ক্র’মণের বিষয়ে রামেক পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রা’মেকে নতুন ভর্তি হয়েছেন ২৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন। এছাড়া করো’না প’জিটিভ হয়ে ২৩ জন ও উপসর্গ নিয়ে ১০০ জন ভর্তি রয়েছেন রামেকের করোনা ইউনিটে। মোট ২৪০টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ১২৩ জন।

এদিকে রামেকের দুই ল্যাবে করো’না পরীক্ষা ও শনা’ক্তের বিষয়ে পরিচালক জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮ জনের ক’রোনা প’জিটিভ রিপোর্ট আসে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ক’রোনা পজিটিভ রিপোর্ট আসে ২০ জনের। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনা’ক্তের হার ৭ দশমিক ৪৫ শতাংশ।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.