এক সপ্তাহ বাইরে তাসকিন, নিউজিল্যান্ড সফরেও নেই তামিম

‘তাসকিন যেভাবে বোলিং হাতে চোট নিয়েও মাঠে ফিরেছে, তা প্রশংসনীয়’—ম্যাচের পর নিজ দলের ফাস্ট বোলারকে নিয়ে ভীষণ উচ্ছ্বসিতই ছিলেন মাহমুদ উল্লাহ। সেটি খুব স্বাভাবিকও। পাকিস্তানের বিপক্ষে নিজের দ্বিতীয় ওভারেই চোট নিয়ে বেরিয়ে যান তাসকিন। ইনিংসের দশম ওভারে হাতে টেপ পেঁচিয়ে ফিরে দারুণ বোলিংও করেন।

তবে ম্যাচের পর তাঁকে যেতে হয়েছে হাসপাতালে। সেখানে বোলিং হাতে সেলাইও দিতে হয়েছে বলে পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলতে পারছেন না তিনি।একই দিনে লন্ডন থেকে এসেছে তামিম ইকবালের নিউজিল্যান্ড সফর থেকেও ছিটকে পড়ার খবর।

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগ থেকে বাঁ হাতের বৃদ্ধাঙ্গুলে চোট নিয়ে ফেরা তামিমের অবস্থা জানাতে গিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘আজ সে লন্ডনে ডাক্তারের সঙ্গে দেখা করেছে। অস্ত্রোপচারের প্রয়োজন নেই বলে জানালেও ডাক্তার ওকে এক মাসের বিশ্রাম দিয়েছে। অর্থাৎ সে নিউজিল্যান্ড সফরেও যেতে পারছে না।

ওই সফর থেকে আগেই ছুটি নিয়ে রেখেছেন অলরাউন্ডার সাকিব আল হাসানও। আর তাসকিনের বিষয়ে দেবাশীষের বক্তব্য, ‘সেলাই লেগেছে। এক সপ্তাহ পর যেতে বলেছে। তখন সেলাই খুললে বোঝা যাবে কী অবস্থা। ওই সময় পর্যন্ত সে ঢাকাতেই থাকবে।’

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওভারে আক্রমণে এসে তিন রান দেন তাসকিন। নিজের দ্বিতীয় ওভারে চোট। টেপ পেঁচিয়ে ফিরে প্রথম ওভারে দেন ৯ রান। আর ১৭তম ওভারে মাত্র চারটি সিঙ্গেল দিয়ে বাংলাদেশের ম্যাচে ফেরার পথ খোলেন। উইকেট না পেলেও ৩.১ ওভার বোলিং করে দেন মোটে ১৬ রান।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.