এটাই ১ নম্বর জরুরি কাজঃ মির্জা ফখরুল

‘গৃহ অন্তরীণ থেকে খালেদা জিয়াকে মুক্ত করাই এক নম্বর জরুরি কাজ’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ ন্যাশনালিস্ট রিসার্চ অ্যান্ড কমিউনিকেশনের উদ্যোগে ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে এই ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, তার (খালেদা জিয়া) গৃহ অন্তরীণ হয়ে থাকা বড় একটা সংকট সৃষ্টি হয়েছে। দীর্ঘকাল তিনি গণতন্ত্রের জন্য সংগ্রাম, ত্যাগ স্বীকার করেছেন তাকে বের করে আনাটা সবচেয়ে বড় প্রয়োজন। এটা এক নম্বর কাজ। তিনি আরও বলেন, দুই নম্বর হচ্ছে, আমাদের যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, যিনি বিদেশে আছেন।

বাংলাদেশে তার ফিরে আসা গণতন্ত্রের জন্য বেশি প্রয়োজন এবং লক্ষ লক্ষ মানুষের বিরুদ্ধে যে মিথ্যা মামলা সেগুলোকে দূর করা। বিএনপি মহাসচিব বলেন, মূল বিষয়টা হচ্ছে, গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য একটা জাতীয় ঐক্য সৃষ্টি করা। শুধুমাত্র রাজনৈতিক দলগুলো নয়, জনগণের মধ্যেও সেই ঐক্য সৃষ্টি করতে হবে।

আমি বিশ্বাস করি, এদেশের মানুষ সবসময় গণতন্ত্রের পক্ষে। তারা স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে জয়ী হয়েছে, তারা স্বাধীনতা যুদ্ধে জয়ী হয়েছে, তারা নিজেদের ভাষার অধিকার ফিরিয়ে আনতে জয়ী হয়েছে, গণতন্ত্রকে ফিরিয়ে আনতে জয়ী হয়েছে।

সাবেক সাংসদ বিএনআরসির পরিচালক জহিরউদ্দিন স্বপনের পরিচালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, আমীর খসরু মাহমুদ চৌধুরী, জাতীয় পার্টি (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বক্তব্য রাখেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*