এবারের আইপিএলের অরেঞ্জ ক্যাপ জিততে পারে যে ৫ ব্যাটসম্যান

আরব আমিরশাহীতে বসছে এবার আইপিএলের আসর। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে নভেম্বরের ১০ তারিখ পর্যন্ত চলবে আইপিএলের জয় পরাজয়ের ক্রিকেট নাটক। ৫৩ দিনের এই বর্ণাঢ্য টুর্নামেন্টের ম্যাচগুলি খেলা হবে আবুধাবি, দুবাই, শারজায় বিকেল ও রাতের বেলায়।দ্রুতগতির এই ম্যাচে সবচেয়ে বেশি কে রান করবেন, কে বেশি উউকেট পাবেন তা নিয়ে এখন থেকেই শুরু হয়ে গেছে ক্রিকেটপ্রেমী দর্শক থেকে সমালোচকদের চুলচেরা কাটাছেঁড়া।

বালির দেশ আরব আমিরশাহির পিচে বল ঘুরবে বেশি। সুবিধা পাবে স্পিনাররা। তবে দ্রুতগতির এই ম্যাচে রাজত্ব করবে ব্যাটসম্যানরাই। কে পাবে এবার অরেঞ্জ ক্যাপ। অরেঞ্জ ক্যাপ পাবার দৌড়ে এগিয়ে আছেন অনেকেই। প্রথমসারির যেসব ব্যাটসম্যানরা এবার অরেঞ্জ ক্যাপ পেতে পারেন তাদের মধ্যে প্রথমেই আছেন

১.বিরাট কোহলি (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর) : বিরাট কোহলি বর্তমানে ক্রিকেট বিশ্বের সবচেয়ে সমীহ জাগানো নাম। আগ্ৰাসী ও টেকনিকে নিখুঁত এই ব্যাটসম্যান গড়ছেন একের পর এক রেকর্ড। চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক। চাইবেন নিজের সেরাটা দিয়ে নিজের দলকে আইপিএল চ্যাম্পিয়ন করতে।

২. অ্যারন ফিঞ্চ (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর) : অ্যারন ফিঞ্চ এবার অরেঞ্জ কাপের অন্যতম দাবিদার। খেলবেন আরসিবির হয়ে। বড় শট খেলতে পারেন। লম্বা ইনিংসের সঙ্গে যেকোন মুহুর্তে ম্যাচের রঙ পাল্টে দিতে পারেন। আরসিবি তাঁর ওপর অনেকটাই ভরসা রাখছেন।

৩. ডেভিড ওয়ার্নার (সানরাইজ হায়দরাবাদ) :গত বছর আইপিএল টুর্নামেন্টে ১২ ম্যাচে ৬৯২ রান করে পেয়েছিলেন অরেঞ্জ কাপ। এবারও কাপ জেতার মালমশলা আছে তাঁর হাতে। অসম্ভব জোরে বল মারতে পারেন তিনি। স্লো ট্রাক ও স্লো বলিং খেলায় তিনি অসাধারণ। ঘুরিয়ে দিতে পারেন শেষ মুহূর্তে ম্যাচের রং।

৪. শুভমন গিল : শুভমন গিল খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। আইপিএলের নতুন তারকা হয়ে ওঠার সম্ভবনা আছে তাঁর মধ্যে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। করতে পারেন ম্যাচে ওপেন। কোচ ব্রেন্ডন ম্যাকুলাম আশাবাদী, এবারের টুর্নামেন্টে বড় রান করবেন শুভমন। প্রতিপক্ষের সঙ্গে সমানে সমানে লড়ার ক্ষমতা আছে এই তরুণ ক্রিকেটারের।

৫. কে এল রাহুল-ঃ খেলবেন এবার পাঞ্জাব কিংস ইলেভেনের হয়ে। এই বছর ভারতীয় দলের হয়ে অসাধারণ পারফরম্যান্স করেছেন। উইকেট রক্ষক হিসেবে অনেকেই তাকে মহেন্দ্র সিং ধোনির উত্তরাধিকারী বলে মনে করছেন। যেকোন পজিশনে তিনি খেলতে অভ্যস্ত। হাতে আছে অনবদ্য সব স্ট্রোক।

মাঠের যেকোন প্রান্তে পাঠাতে পারেন বল। বিশ্বের যেকোন বোলার তাঁর ব্যাটকে সমীহ করে। অরেঞ্জ কাপের অন্যতম দাবিদার। কে হয়ে উঠবেন এবার ব্যাটে আবুধাবির মরু ঝড়। কার ব্যাট হয়ে উঠবে বেদুইনদের মতো দুঃসাহসী। তা বলে দেবে এবারে আইপিএলের যুদ্ধ দৌঁড়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *