এবারের আসরের নাম ‘বঙ্গবন্ধু বিপিএল’, অর্থায়নে বিসিবি

আগামী ৬ ডিসেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরের পর্দা উঠবে। কিন্তু হুট করেই এই আসর নিয়ে তৈরি হয় শঙ্কা। আজ বিপিএল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

ফ্রাঞ্চাইজিদের শর্ত মানা সম্ভব নয় বলেই এবারের আসরে কোনো ফ্রাঞ্চাইজি থাকছে না। একই সঙ্গে এবারের বিপিএলের নাম হবে ‘বঙ্গবন্ধু বিপিএল’। বিপিএলে ফ্রাঞ্চাইজি না থাকলেও থাকতে পারে টিম স্পন্সর।

এ প্রসঙ্গে পাপন বলেন, ‘এবারের বিপিএল আমরা বিসিবি নিজেরাই চালাবে। আমরা কোন ফ্র্যাঞ্চাইজির কাছে যাবেনা। আরেকটা জিনিস আপনারা জানেন আগামী বছর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। আমরা তাকে উৎসর্গ করবো। থাকা, খাওয়া সব বিসিবি বহন করবে। আগের মতই সব থাকবে তবে শুধু ম্যানেজমেন্ট বিসিবির অধীনেই হবে।’

তিনি আরো বলেন, ‘ফ্র্যাঞ্চাইজিগুলোর দাবি দাওয়া কোনভাবেই মেনে নেওয়া সম্ভব নয়। এদিকে আগ্রহী কয়েকটি দল আবার একবছরে দুই বিপিএল আয়োজনে আর্থিক সংকটের কথা বলেছেন।

আমরা আশাবাদী এতে সবাই খুশি, আমরাই চালিয়ে দেখি আসলে সমস্যা কোথায়? নিজেরা না চালালেতো আসলে বুঝতে পারবোনা। কেন তারা ক্ষতির কথা বলছে, কি চাচ্ছে সব বুঝা যাবে চালানোর পর। আমরা আশা করি আমাদের ক্ষেত্রে এমন হবেনা।’

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*