এবার নতুন কর্মসূচীর ঘোষণা দিলো বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়ার দাবিতে ২৪ নভেম্বর, বুধবার সারা দেশের জেলা প্রশাসকদের (ডিসি) স্মারকলিপি দেবে দলটি।দুই দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে সোমবার (২২ নভেম্বর) এক ঘণ্টার সমাবেশ শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।

মির্জা ফখরুল বলেন, আগামী বুধবার (২৪ নভেম্বর) আমরা সারাদেশে জেলা প্রশাসকের কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে স্মারকলিপি দেবো। এতে যদি মুক্তি না হয় তাহলে আরও কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

আন্দোলন ছাড়া পথ নেই উল্লেখ করে তিনি বলেন, আন্দোলন, আন্দোলন, আন্দোলন। আন্দোলন হচ্ছে একমাত্র পথ।খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকল রাজনৈতিক দলগুলোকে একত্র হওয়ার আহ্বানও জানান তিনি।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এই সমাবেশের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।

সমাবেশটি দশটায় শুরু হওয়ার কথা থাকলেও এদিন সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন নিয়ে এসে সমাবেশস্থলে হাজির হন। এ সময় তারা খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এদিকে বিএনপি’র কর্মসূচিকে ঘিরে মৎস্য ভবন, হাইকোর্ট মোড়, পুরানা পল্টন মোড়, সচিবালয় এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.