এবার শুরুর আগেই স্থগিত হচ্ছে জনপ্রিয় টি-২০ লিগ

শুরুর আগেই স্থগিত হলো শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় আসর। দেশটিতে করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় অনির্দিষ্টকালের জন্য টুর্নামেন্টটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)

চলতি বছরের অক্টোব-নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর।এলপিএলের প্রথম আসর গেল বছরের নভেম্বরের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হলেও এবার মাঠে গড়ানোর কথা ছিল ৩০ জুলাই থেকে। ১৬ ডিসেম্বর হওয়ার কথা ছিল টুর্নামেন্টটির ফাইনাল।

প্রথম আসর শেষ হওয়ার মাত্র ৮ মাসের মাথায় দ্বিতীয় আসর আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল এসএলসি। কিন্তু করোনার প্রকোপে মাঠে গড়ানোর আগেই স্থগিত করা হলো দেশটির ক্রিকেট বোর্ড। করোনাভাইরাসের প্রকোপের মধ্যেই এলপিএলের প্রথম আসর আয়োজন করেছিল শ্রীলঙ্কা।

তবে সেই অভিজ্ঞতা খুব একটা সুখকর ছিল না। দফায় দফায় পেছানোর পরে অবশেষে মাঠে গড়িয়েছিল আসরটি। কিন্তু একাধিক বিদেশি ক্রিকেটার আসর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। এমনকি দেশি নামকরা ক্রিকেটার লাসিথ মালিঙ্গাও সরে দাঁড়িয়েছিলেন। তারপরও মাঠে গড়িয়েছিল এলপিএলের প্রথম আসর।

প্রথম আসরে অংশ নিয়েছিল ৫টি দল। যেখানে চ্যাম্পিয়ন হয়েছিল জাফনা স্ট্যালিয়ন্স। পুরো আসর খেলা হয়েছিল হাম্বানটোটায়। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে খেলোয়াড়দের রেখে আয়োজিত হয়েছিল প্রথম আসরটি। দর্শক প্রবেশের অনুমতি ছিল না গ্যালারিতে।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.