এবার সোনিয়া গান্ধিকে কটাক্ষ করলেন কঙ্গনা

এবার ভারতের কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে কটাক্ষ করলেন কঙ্গনা রানাওয়াত। টুইটারে তিনি লিখেছেন, ইতিহাস আপনার নিস্তব্ধতার এবং উদাসীনতার বিচার করবে। হয়রানির জন্যই মহারাষ্ট্র সরকার তার অফিস ভাঙছে বলে অভিযোগ করে রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে এদিন সনিয়া-সেনা বলেও কটাক্ষ করেছেন কঙ্গনা।

যেহেতু কংগ্রেসও মহারাষ্ট্রের জোট সরকারে রয়েছে, সেই কারণেই সনিয়াকে আক্রমণ করেছেন কঙ্গনা। টুইটারে সনিয়াকে উদ্দেশ্য করে কঙ্গনা লিখেছেন, সম্মানীয় কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধিজি, যে ভাবে আপনার সরকার আমার সঙ্গে ব্যবহার করছে, একজন মহিলা হিসেবে আপনি কি তাতে বিচলিত নন?

বি আর আম্বেদকর সংবিধানে যে নীতিগুলি আমাদের দিয়েছেন, সেগুলি অনুসরণ করার জন্য কি আপনি আপনার সরকারকে অনুরোধ করতে পারেন না? কঙ্গনা লিখেছেন, আপনি পশ্চিমের দেশে বড় হলেও ভারতে বসবাস করেছেন। আপনি হয়তো মহিলাদের লড়াই সম্পর্কে ওয়াকিবহল। আপনার সরকার আইনশৃঙ্খলাকে বুড়ো আঙুল দেখিয়ে মহিলাদের এভাবে হয়রানি করছে দেখার পরও আপনার নিস্তব্ধতা এবং উদাসীনতার বিচার ইতিহাস একদিন করবে।

আশা করি, এ বিষয়ে আপনি হস্তক্ষেপ করবেন। শুধু তাই নয়, শিবসেনার প্রতিষ্ঠাতা বাল ঠাকরের প্রসঙ্গ তুলে শিবসেনাকেও বিঁধেছেন কঙ্গনা। ট্যুইটারে তিনি এ দিন লিখেছেন, ‘বাল ঠাকরের ভয় ছিল একদিন তার তৈরি শিবসেনা কংগ্রেসের সঙ্গে হাত মেলাবে।

তার দলের এই অবস্থা দেখে আজ তিনি কী ভাবছেন, তা খুব জানতে ইচ্ছে করছে। কঙ্গনার সঙ্গে মহারাষ্ট্র সরকার এবং শিবসেনার চরম দ্বন্দ্বের মধ্যে বুধবার বৃহন্মুম্বই পুরসভা কঙ্গনার অফিস ভাঙতে শুরু করে। পরে বম্বে হাইকোর্টের নির্দেশে সেই কাজ স্থগিত হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *