এলপিএল নিলামে ‘মারকুই’ খেলোয়াড়ের তালিকায় যে ‘৫’ বাংলাদেশি

১৪ নভেম্বর থেকে মাঠে গড়াতে যাওয়া লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্রথম আসরের নিলাম অনুষ্ঠিত হবে ১ অক্টোবর। যেখানে ১৫০ জন আন্তর্জাতিক ক্রিকেটারের নাম উঠবে বলে জানিয়েছে টুর্নামেন্ট আয়োজক কর্তৃপক্ষ।

নিলামে ক্রিস গেইল, সাকিব আল হাসান, শহীদ আফ্রিদি, ড্যারেন ব্রাভো, রবি বোপারা, কলিন মুনরোদের থাকার বিষয়টি আগেই জানা গিয়েছিল। এবার লঙ্কান গণমাধ্যম নিউজওয়ার প্রকাশ করেছে নিলামে উঠতে যাওয়া বিভিন্ন দেশের মারকুই খেলোয়াড়দের তালিকা।

যে তালিকায় নাম আছে বাংলাদেশি পাঁচ ক্রিকেটারের। সাকিব আল হাসান ছাড়া বাকিরা হলেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মুশফিকুর রহিম। এই তালিকার বাইরেও আরও কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের নিলামে ওঠার সম্ভাবনা রয়েছে। সূত্রমতে তারা হলেন লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত।

প্রতিবেদন অনুসারে পাঁচটি ফ্র্যাঞ্চাইজির জন্য পাঁচ জন আইকন ক্রিকেটারও নির্ধারণ করা হয়েছে। নিলামের মাধ্যমে তাদের ঠিকানা নিশ্চিত হবে। বলা বাহুল্য পাঁচ জন আইকন ক্রিকেটারই শ্রীলঙ্কান। তারা হলেন অ্যাঞ্জেলো ম্যাথুস, লাসিথ মালিঙ্গা, থিসারা পেরেরা, কুশল পেরেরা ও দাসুন শানাকা।

ভারতীয় ৪ মারকুই ক্রিকেটার হলেন মুনাফ প্যাটেল, প্রভীন কুমার, শাদাব জাকাতি ও মানপ্রীত গনি। শহীদ আফ্রিদি ছাড়াও এই ক্যাটাগরিতে পাকিস্তানি ক্রিকেটাররা হলেন ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ আমির ও শোয়েব মালিক।

ক্রিস গেইল, ড্যারেন ব্রাভো, ড্যারেন স্যামির পাশাপাশি ক্যারিবিয়ানদের মধ্যে মারকুই ক্রিকেটার হিসেবে থাকছেন ডোয়াইন স্মিথ ও এভিন লুইস। প্রোটিয়াদের মধ্যে ফাফ ডু প্লেসিস, মরনে মরকেল, ইমরান তাহিরের সাথে নাম আছে হেইনরিখ ক্লাসেন ও র‍্যাসি ভ্যান ড্যার ডুসেনের।

নিউজিল্যান্ড থেকে মারকুই ক্যাটাগরিতে তালিকাভুক্ত হয়েছেন টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কোরি অ্যান্ডারসন ও কলিন মুনরো। ইংলিশ ক্রিকেটার রবি বোপারার পাশাপাশি নিলামে উঠবে জনি বেয়ারস্টোর নামও। এ ছাড়া এই ক্যাটাগরিতে নিলামে ডাক পড়বে রায়ান টেন ডেসকাট, মোহাম্মদ নবি ও মুজিব উর রহমানেরও।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*