এলপিএল শুরুর তারিখ চূড়ান্ত

দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। আগামী ৪ ডিসেম্বর মাঠে গড়াবে এ আসর। জমজমাট এই আসর শুরুর আগে বিদেশি ক্রিকেটারদের নিবন্ধন প্রক্রিয়া শুরু হবে শুক্রবার (২৪ সেপ্টেম্বর)। এর আগে গত ৩০ জুলাই থেকে ২২ আগস্ট পর্যন্ত মাঠে গড়ানোর কথা ছিল এলপিএলের চলতি আসর।

তবে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে ঝামেলা ও অন্যান্য দেশে ঘরোয়া লিগ চলমান থাকায় যথাসময়ে আসরটি আয়োজন করা সম্ভব হয়নি। গত বছরের এলপিএলে অংশ নিলেও এবারের আসর থেকে বাদ দেওয়া হয়েছে ডাম্বুলা ভাইকিং ও কলম্বো কিংসকে। মূলত অর্থ লেনদেনে অসামঞ্জস্যতা ও নানা অভিযোগের ভিত্তিতে এই দুই ফ্র্যাঞ্চাইজিকে বাদ দেওয়া হয়।

এদিকে জাফনা স্টালিওন্সের সঙ্গে বিভিন্ন ইস্যুতে সমস্যা এখনো বিদ্যমান আয়োজক কমিটির। তাই এই আসরে ফ্র্যাঞ্চাইজিটির অংশগ্রহণ নিয়ে আছে ধোঁয়াশা। ডাম্বুলা ও কলম্বোর মতো জাফনার অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়লেও এখনো নতুন দলের অনুমোদন দেয়নি আয়োজকরা।

তবে জানা গেছে, নতুন তিনটি দলকে অন্তর্ভুক্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্টরা। গত বছর পাঁচটি দল নিয়ে আয়োজিত হয়েছিল এসপিএলের প্রথম আসর। প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল জাফনা। টুর্নামেন্ট চলবে ২৩ ডিসেম্বর পর্যন্ত।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.