এসএসসিতে জিপিএ-৫ পেল ঢাবির ক্যান্টিন বয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের ক্যান্টিনে কাজ করতো জাবেদ। এবার এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে সে। নারায়ণগঞ্জের জনতা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মো. জাবেদ হোসেন এর আগে একই স্কুল থেকেই জেএসসি পরীক্ষায়ও জিপিএ ৫ এবং মেধাবৃত্তি পেয়েছিল।

জাবেদের বাবা রমজান আলী কুটির শিল্পের কাজ করেন। টানাপোড়েনের সংসারে জাবেদকেই মাঝে মাঝে তুলে নিতে হয়েছে সংসারের ভার। আর তাই জাবেদকে কাজ করতে দেখা গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের ক্যান্টিনে। তবে এতকিছুর মধ্যেও নিজের পড়াশোনার সাথে আপস করেনি জাবেদ।

এবার এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পেয়েছে সে। এ বছর সবমিলে পাসের হার ৯৩.৫৮। মোট পরীক্ষার্থী ছিল ২২ লাখ ৪০ হাজার ৩৯৫ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন। মাদ্রাসা শিক্ষাবোর্ডে এবার পাসের হার ৯৩.২২ শতাংশ।

কারিগরি শিক্ষাবোর্ডে ১ লাখ ৫৫ হাজার ৫১৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাসের হার ৮৮.৪৯ শতাংশ। মোট ছেলে পরীক্ষার্থী ছিল ১১ লাখ ৪২ হাজার ৯৪ জন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১০ লাখ ৫৮ হাজার ৬২৮ জন। আর মেয়ে পরীক্ষার্থী ছিল ১০ লাখ ৯৮ হাজার ৩০১ জন। উত্তীর্ণ হয়েছে ১০ লাখ ৩৭ হাজার ৯১৮ জন।

Sharing is caring!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.