এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের তারিখ ঘোষণা

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে আগামী ৩১ মে। ওইদিন সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০২০ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ও পরিসংখ্যান প্রকাশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (২১ মে) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। গত ৩ ফেব্রুয়ারি এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ২৭ ফেব্রুয়ারি।

আর ব্যবহারিক পরীক্ষা ২৯ ফেব্রুয়ারি শুরু হয়ে ৫ মার্চ শেষ হয়। পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে দীর্ঘ ছুটির কারণে সেটা সম্ভব হয়নি।

আরো পড়ুন:-করো’না ঈদে ১০০ অসহায় পরিবারের মুখে হাসি ফোটালেন হিরো আলম: দরিদ্র ও অসহায় পরিবারগুলোর হাতে ঈদের উপহার তুলে দিলেন আশরাফুল আলম ওরফে হিরো আলম। আজ বৃহস্পতিবার দু’র্যোগপূর্ণ আবহাওয়ায় নিজ এলাকা এরুলিয়া ইউনিয়নের তিন গ্রামের বাড়িতে বাড়িতে গিয়ে তিনি ঈদের খাদ্যসামগ্রীর প্যাকেট পৌঁছে দিয়ে আসেন।

এ ব্যাপারে হিরো আলম বলেন, ‘আমি এরুলিয়া ইউনিয়ন থেকে নির্বাচন করেছিলাম মেম্বার পদে। হেরে গিয়েছিলাম। কিন্তু জয় পরাজয় কোনো বিষয় নয়, আমি মানুষের জন্য কাজ করতে চাই। তাই এরুলিয়া, বানদীঘি, পাগলাপূর গ্রামের অসহায় মানুষদের তালিকা করে ১০০ পরিবারের হাতে ঈদের খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। আমি কোনো কিছুর বিনিময়ে এসব করি না। আল্লাহ আমাকে যতটুকু সামর্থ দিয়েছে ততটুকু দিয়ে আমি মানুষের পাশে থাকতে চাই।’

এদিকে বগুড়া সদরের এরুলিয়া ইউনিয়নে আশরাফুল আলম ওরফে হিরো আলমের কেবল ব্যবসা রয়েছে। যেখান থেকে তার মাসিক আয় ৭০-৮০ হাজার টাকা। নিজের পরিবার,বাবা-মাকে দেখাশোনার পাশপাশি মানুষদের সহযোগিতা করে থাকেন। স্থানীয় ভাবে হিরো আলম ডিশ আলম নামে পরিচিত।

এর আগে করো’নাভাই’রাসের সং’কটকালে বগুড়ার জেলার হ’তদ’রিদ্রদের মাঝে নিজের সামর্থ্যের মধ্যে ত্রাণ বিতরণ করন হিরো আলম। তিনদিন ধরে বগুড়ার নন্দীগ্রাম, কাহালু ও শেরপুর এলাকার প্রায় ৫০০ পরিবারের মাঝে চাল, ডাল ও আটাসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *