ওয়ানডেতে দ্বিতীয়বার ১ ওভারে ছয় ছক্কা দেখল ক্রিকেটবিশ্ব

চলছিলো যুক্তরাষ্ট্র বনাম পাপুয়া নিউগিনির দ্বিতীয় ওয়ানডে ম্যাচের প্রথম ইনিংস। প্রথমে ব্যাট করতে নেমে পাপুয়া নিউগিনির সাথে ভালোই শুরু করেছিলো যুক্তরাষ্ট্র। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭১ রান করে যুক্তরাষ্ট্র। অথচ ৪৯ ওভার শেষে যুক্তরাষ্ট্রের রান ছিলো ২৩৫।

হ্যাঁ পঞ্চাশতম ওভারে ছক্কার বৃষ্টি ঝড়িয়েছেন যুক্তরাষ্ট্রের ব্যাটসম্যান জাস্কারাম মালহোত্রা। ছয় বলে ছয় ছক্কা হাঁকিয়েছেন তিনি। সেই সাথে ওয়ানডেতে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এক ওভারে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন মালহোত্রা। ১৬ ছয় ও চারটি ৪ মেরে ১২৪ বলে ১৭১ রানের অপরাজিত ইনিংসও খেলেছেন মালহোত্রা।

তার অনবদ্য ব্যাটিংয়ে বাইশ গজে ঝড় তুলেছে যুক্তরাষ্ট্র। আর অন্যদিকে অসহায় মুখে পাপুয়া নিউগিনির বোলাররা দেখেছে কিভাবে স্কোরবোর্ডের রান পরিবর্তন হয় বিদ্যুৎ গতিতে।প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা খুব বেশি ভালো হয়নি যুক্তরাষ্ট্রের।

৭২ রানেই চার উইকেট হারিয়ে বসে তারা। কিন্তু এরপরে একপ্রান্ত আগলে রেখে রানের গতি ঠিকই বাড়িয়ে যাচ্ছিলেন মালহোত্রা। শেষ পর্যন্ত তার অপরাজিত ১৭৩ রানের সুবাদে ২৭১ রান তুলতে সক্ষম হয় যুক্তরাষ্ট্র। ব্যাট হাতে ছয় ছক্কা হাঁকানো মালহোত্রাও করে ফেলেন অনন্য রেকর্ড।

Sharing is caring!